বিজ্ঞাপন

চট্টগ্রাম থেকে ছেড়ে গেল বিমানের সরাসরি হজ ফ্লাইট

July 22, 2018 | 6:40 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: চলতি মৌসুমে চট্টগ্রাম থেকে প্রথম ছেড়ে গেল বিমানের সরাসরি হজ ফ্লাইট (বিজি ৩০৩৩)। রোববার (২২ জুলাই) দুপুর সাড়ে ৩টায় চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪০৫ জন হজ যাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে ছেড়ে যায় বোয়িং ৭৭৭-৩০০ ইআর।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এ.এম. মোসাদ্দিক আহমেদ বিমানবন্দরের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে বলেন, চট্টগ্রাম থেকে এ বছর ৯টি ডেডিকেটেড হজ ফ্লাইট পরিচালনা করা হবে। এর মধ্যে চট্টগ্রাম থেকে সরাসরি মদিনায় মোট ৪টি ও চট্টগ্রাম থেকে জেদ্দায় সরাসরি ৫টি হজ ফ্লাইট। এছাড়াও চট্টগ্রাম-জেদ্দা ১৪টি শিডিউল ফ্লাইটে যাত্রীদের নেওয়া হবে।

বিজ্ঞাপন

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজ সারাবাংলাকে বলেন, গত কয়েক বছর চট্টগ্রাম থেকে ডেডিকেটেড হজ ফ্লাইট ছেড়ে যাচ্ছে। গতবার চট্টগ্রাম থেকে ১৫টি ফ্লাইট পরিচালিত হয়।

ফ্লাইট সংখ্যা এবার কমানোর কারণ হিসেবে তিনি বলেন, চট্টগ্রাম থেকে জেদ্দা রুটে সিডিউল ফ্লাইট বাড়ানোর কারণে ডেডিকেটেড হজ ফ্লাইটের সংখ্যা কমানো হয়েছে। চট্টগ্রাম থেকে ১২ হাজার ৫১৫ জন হজ যাত্রী যাওয়ার কথা থাকলেও এবছর রেজিস্ট্রার্ড হজ গমনেচ্ছুর সংখ্যা ৯ হাজার ৮৮৭ জন। এদের মধ্যে কিছু সংখ্যক যাবেন ঢাকা থেকে এবং কিছু যাবেন সৌদি এয়ারলাইন্সে।

বিজ্ঞাপন

শাকিল মেরাজ আরো বলেন, আজ (রোববার) সকাল ৮টায় বিমানের ৮টি সিডিউল ও ৪৩টি ডেডিকেটেড ফ্লাইটসহ মোট ৫১টি ফ্লাইটে ২০ হাজার ৩৯১ জন এবং সৌদিয়া এয়ারলাইন্স-এ ১৯ হাজার ৬৮১ জন অর্থাৎ বাংলাদেশ থেকে মোট ৪০ হাজার ৭২ জন হজ-যাত্রী ইতোমধ্যে সৌদি আরবে পৌঁছেছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক সজল কান্তি বড়ুয়া, স্টেশন ব্যবস্থাপক গোলাম নাসের আজমী, ব্যবস্থাপক (জনসংযোগ) তাছমিন আকতার, আটাবের চট্টগ্রাম শাখার সভাপতি মো. আবু জাফর ও হাবের চট্টগ্রাম শাখার সভাপতি মো. শাহ আলম।

সারাবাংলা/জেএ/আরডি/এটি

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন