বিজ্ঞাপন

সিভিল এভিয়েশনে ৩৫৬৭টি অডিটে আপত্তি, নিষ্পত্তি হয়েছে ২৩৬১টি

July 22, 2018 | 9:43 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (সিভিল এভিয়েশন) প্রধান কার্যালয়ে ৩ হাজার ৫৬৭টি অডিটে আপত্তি উঠেছে। ১৯৮৫ সাল থেকে এখন পর্যন্ত এসব অডিটে আপত্তি নিষ্পত্তি হয়েছে ২ হাজার ৩৬১টি- এ নিয়ে অসন্তোষ প্রকাশ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (২২ জুলাই) প্রাতিষ্ঠানিক অনিয়ম খতিয়ে দেখতে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (সিভিল এভিয়েশন) প্রধান কার্যালয়ে অভিযান চালায় দুদক।

দুদকের উপ-পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে জানান, উপ-পরিচালক হেলাল উদ্দিন শরীফের নেতৃত্বে একটি দল সিভল এভিয়েশন কার্যালয় পরিদর্শন করেন।

বিজ্ঞাপন

তিনি সারাবাংলাকে বলেন, দুদকের হট লাইন ১০৬-এ সিভিল এভিয়েশনের বিরুদ্ধে অভিযোগ আসায় প্রতিষ্ঠানটির নানা অনিয়ম খতিয়ে দেখতেই দুদকের একটি দল সিভিল এভিয়েশনের কার্যালয় পরিদর্শন করে কিছু দিক-নির্দেশনা ও পরামর্শ দিয়েছিল।

সেসব বিষয়ে নেওয়া ব্যবস্থা সর্ম্পকে জানতে চাইলে দুদকের অভিযানকারী দলকে সংস্থার কেনাকাটা শতভাগ ই-টেন্ডারিংয়ের মাধ্যমে সমপন্ন হচ্ছে বলে জানানো হয়। এছাড়াও, বিমান উড্ডয়ন সংক্রান্ত তথ্য সাউন্ড সিস্টেমের মাধ্যমে নিয়মিতভাবে যাত্রীদের জনানো হয়।

প্রণব কুমার ভট্টাচার্য আরো বলেন, ১৯৮৫ সাল থেকে এখন পর্যন্ত ৩ হাজার ৫৬৭টি অডিট আপত্তির মধ্যে নিষ্পত্তি হয়েছে দুই হাজার ৩৬১টি। এখনো বাকি রয়েছে এক হাজার ২১০টি আপত্তি। এ বিষয়ে দুদক’র অভিযানকারী দলটি অসন্তোষ প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন