বিজ্ঞাপন

বরফের মাঝে ক্রিকেট খেলবেন ক্যালিস-শেওয়াগরা!

December 26, 2017 | 12:06 pm

সারাবাংলা ডেস্ক 

বিজ্ঞাপন

চারদিকে শ্বেতশুভ্র বরফ, প্রায় হিমশীতল আবহাওয়া। এর মাঝে আইস হকি বা স্কি খেলার কথা ভাবা যেতে পারে। কিন্তু ক্রিকেট? যা কেউ ভাবেনি, সেটাই হতে চলেছে এবার। আগামী ফেব্রুয়ারি সুইজারল্যান্ডে হতে যাচ্ছে প্রথম আইস টি-টোয়েন্টি। তাতে খেলবেন জ্যাক ক্যালিস, বীরেন্দর শেওয়াগ, মাহেলা জয়াবর্ধনে, গ্রায়েম স্মিথ, শহীদ আফ্রিদির মতো ক্রিকেটাররা।

বরফে যে আগে ক্রিকেট হয়নি তা নয়। তবে এতো বড় মাপের ক্রিকেটাররা সেখানে কখনো খেলেননি। ২০ ওভারের ম্যাচ খেলা হবে লাল বলেই, প্রথাগত ক্রিকেটীয় কিটস নিয়েই। সুইজারল্যান্ডে ওই সময় তাপমাত্রা নেমে যেতে পারে শুন্যের কাছাকাছি। প্রাকৃতিক উইকেটে অবশ্য নয়, খেলা হবে ম্যাটে। তবে টুর্নামেন্টের অন্যান্য নিয়ম এখনো ঠিক করা হয়নি।

শেওয়াগ-স্মিথরা ছাড়াও এর মধ্যে আরও বেশ কয়েকজন ক্রিকেটার এই টুর্নামেন্টে খেলা নিশ্চিত করেছেন। শোয়েব আখতার, ড্যানিয়েল ভেট্টোরি, মাইকেল হাসি, মোহাম্মদ কাইফ,  মন্টি পানেসাররা থাকবেন। আর লাসিথ মালিঙ্গার মতো জাতীয় দলের রাডারে থাকা ক্রিকেটারদেরও খেলার কথা এই টুর্নামেন্টে।

বিজ্ঞাপন

২০১৬ সালের পর আর প্রতিযোগিতামূলক ক্রিকেটে খেলেননি দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক গ্রায়েম স্মিথ। আবার ক্রিকেটে ফেরা নিয়ে নিজের উচ্ছ্বাসটা গোপন করলেন না, ‘টুর্নামেন্টটা কেমন হবে তা বলতে পারছি না। এরকম পরিস্থিতিতে তো আগে কখনো ক্রিকেট খেলা হয়নি। অনেক সাবেক ক্রিকেটার থাকবেন। তাদের সঙ্গে আরেকবার খেলাও হয়ে যাবে এই সুযোগে। ’

আয়োজক ভিজে স্পোর্টস এর মধ্যেই নিশ্চিত করেছে, তারা আইসিসির কাছ থেকে টুর্নামেন্টে আয়োজনের জন্য প্রয়োজনীয় অনুমোদন নিয়েছে।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন