বিজ্ঞাপন

দেশকে উন্নয়নের শিখরে নিয়ে যেতে ডিসি’দের প্রতি আহ্বান

July 24, 2018 | 11:07 am

।। সিনিয়র করসেপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সব চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশকে উন্নয়নের উচ্চতার শিখরে নিয়ে যাওয়ার জন্য জেলা প্রশাসকদের (ডিসি) প্রতি আহ্বান জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ শফিউল আলম।

মঙ্গলবার (২৪ জুলাই) সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা হলে ডিসি সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে তিনি এই আহ্বান জানান। তিন দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুভেচ্ছা বক্তব্যে মন্ত্রিপরিষদ সচিব বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনার আলোকে সরকারের নীতি ও কর্মসূচি বাস্তাবায়নে আপনারা মেধা, দক্ষতা, অভিজ্ঞতা দায়িত্ববোধ ও দেশপ্রেমের পরিপূর্ণ প্রয়োগ ঘটাবেন। সব চ্যালেঞ্জ মোকাবেলা করে দেশকে নিয়ে যাবেন উন্নয়নের উচ্চতার শিখরে- এটাই প্রত্যাশিত।

বিজ্ঞাপন

সচিব মোহাম্মদ শফিউল আলম আরও বলেন, তিন দিনব্যাপী এ সম্মেলনে ১৮টি অধিবেশনের মাধ্যমে আপনারা মাঠ পর্যায়ের সমস্যা এবং সম্ভাবনার কথা নীতি-নির্ধারণীর পর্যায়ে সরাসরি তুলে ধরার সুযোগ পাবেন।

আয়োজক ও অংশগ্রহণকারী সবার পক্ষ থেকে প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানান মন্ত্রিপরিষদ সচিব।

উদ্বোধনী অনুষ্ঠানে মন্ত্রিসভার সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও মন্ত্রণালয়ের সচিব এবং দেশের ৬৪ জেলায় কর্মরত জেলা প্রশাসক এবং আট বিভাগীয় কমিশনার উপস্থিত আছেন। ২৬ জুলাই পর্যন্ত চলবে এই সম্মেলন। সম্মেলন উদ্বোধনের পর বাকি অধিবেশনগুলো অনুষ্ঠিত হবে মন্ত্রিপরিষদ বিভাগের সম্মেলনকক্ষে।

বিজ্ঞাপন

এর আগে, গতকাল সোমবার (২৩ জুলাই) মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) জিয়াউল আলম এক ব্রিফিংয়ে জানিয়েছিলেন, সারাদেশের জেলা প্রশাসকরা মোট ৩৪৭টি প্রস্তাব নিয়ে এসেছেন এই সম্মেলনে। এসব প্রস্তাব নিয়ে আলোচনা চলবে ডিসি সম্মেলনের অধিবেশনগুলোতে। এ ছাড়া, জেলা প্রশাসকরা রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎও করবেন। আর সম্মেলন শেষে এ সম্পর্কে আনুষ্ঠানিক ব্রিফিং করবে মন্ত্রিপরিষদ বিভাগ।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন