বিজ্ঞাপন

থাই এয়ারের চাকা ফেটে জরুরি অবতরণ, শাহজালালে রানওয়ে বন্ধ

July 24, 2018 | 1:58 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ব্যাংকক থেকে ঢাকাগামী থাই এয়ারওয়েজের একটি উড়োজাহাজের চাকা ফেটে গেলে তা শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে। ওই ফ্লাইটের যাত্রীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। এ পরিস্থিতিতে বিমানবন্দরে উড়োজাহাজ চলাচল সাময়িক বন্ধ রয়েছে।

মঙ্গলবার (২৪ জুলাই) দুপুর সোয়া ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক। তিনি জানান, থাই এয়ারওয়েজের টিজি-৩২১ ফ্লাইটটি এই দুর্ঘটনার কবলে পড়ে।

বিজ্ঞাপন

জানা গেছে, ব্যাংকক থেকে রওনা হওয়া থাই এয়ারওয়েজের উড়োজাহাজটির মঙ্গলবার সকাল ১১টা ৫৮ মিনিটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা ছিল। কিন্তু উড়োজাহাজটি ১২টা ১৮ মিনিটে অবতরণ করে।

বিমানবন্দরের ট্রাফিক বিভাগের একজন কর্মকর্তা বলেন, বৃষ্টির মধ্যে অবতরণ করার সময় রানওয়েতে পানি থাকায় উড়োজাহাজটি ব্যালান্স করতে পারেনি। এতে করে একটি চাকার ওপর চাপ বেশি পড়ায় তা ফেটে যায়। এর প্রভাবে পাশের তিনটি চাকাও ফেটে যায়। তবে কোনো ধরনের দুর্ঘটনা ঘটেনি।

১১টা ৫৮ মিনিটে অবতরণের কথা থাকলেও কয়েকবারের চেষ্টায় শেষ পর্যন্ত ১২টা ১৮ মিনিটে অবতরণ করতে সক্ষম হয় ফ্লাইটটি

ওই কর্মকর্তা আরও বলেন, এ ধরনের পরিস্থিতিতে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা থাকে। তবে এই ফ্লাইটের ক্ষেত্রে কোনো দুর্ঘটনা ঘটেনি। ফ্লাইটের দুই শতাধিক যাত্রী নিরাপদে রয়েছেন।

বিজ্ঞাপন

বিমানবন্দরের এক কর্মকর্তা জানান, দুর্ঘটনার কবলে পড়া ফ্লাইটটির যাত্রীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। যাত্রীদের কোনো ক্ষয়ক্ষতি হয়নি। এখন উড়োজাহাজটি সরিয়ে নেওয়া হচ্ছে। উড়োজাহাজটি সরিয়ে নেওয়া হলে রানওয়ে খুলে দেওয়া হবে এবং উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হবে।

আরও পড়ুন-

‘বিকট শব্দে চাকা ফেটে যায়, বাঁচার মতো পরিস্থিতি ছিল না’

সারাবাংলা/জেএ/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন