বিজ্ঞাপন

ওয়ার্নারের ৯৯ রানে জীবন এবং অস্ট্রেলিয়ার দিন

December 26, 2017 | 2:03 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

২৪৪ রানে ৩ উইকেট, ডেভিড ওয়ার্নার সেঞ্চুরি পেয়েছেন, পথে আছেন স্টিভ স্মিথ। মোটামুটি ঝুঁকি না নিয়েই দিনটা অস্ট্রেলিয়ার বলে ফেলা যায়। তবে মেলবোর্নে বক্সিং ডে টেস্টের প্রথম দিনে ইংলিশ বোলাররা চেপেই ধরেছিলেন স্মিথদের।

বক্সিং ডে টেস্ট, মেলবোর্নে উৎসব উৎসব ভাব। ওয়ার্নারের তিন অঙ্কে তাই একটু বেশিই হাততালি পড়েছে। তবে সেই সুযোগ নাও পেতে পারতেন এমসিজির দর্শক, ৯৯ রানেই যে জীবন পেয়েছেন ওয়ার্নার! টপ এজ হয়ে ৯৯ রানে ওয়ার্নার ক্যাচ দিয়েছিলেন মিড অনে, কিন্তু টম কুরানের পা দাগের ভেতর ছিল না। কুরান উদযাপনও শুরু করে দিয়েছিলেন, ওয়ার্নার প্যাভিলিয়নে ফেরার পথে অনেকটুকু চলে এসেছিলেন। কিন্তু রিপ্লেতেই দেখা গেছে, বলটা নো ছিল। পরের বলেই সেঞ্চুরি পেয়েছেন ওয়ার্নার, কিন্তু কুরানের অভিষেক উইকেটটা আর পাওয়া হয়নি। ওই ক্যাচের জন্য অবশ্য খুব বেশি মূল্য দিতে হয়নি ওয়ার্নারকে, আউট হয়ে গেছেন ১০৩ রান করে। কিন্তু কুরানের আফসোসটা তো সহজে যাওয়ার নয়!

শুরুটা দারুণ করেছিলেন ব্যানক্রফট-ওয়ার্নার, প্রথম উইকেটে দুজন ১২২ রানও যোগ করে ফেলেছিলেন। এরপর ওকসের বলে ২৬ রানে ফিরে যান ব্যানক্রফট, সেঞ্চুরির পরেই অ্যান্ডারসনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন বেয়ারস্টো। ১৬০ রানে উসমান খাজাকে ফিরিয়ে উইকেটখরা কাটিয়েছেন স্টুয়ার্ট ব্রড, অস্ট্রেলিয়া ৩ উইকেট হারিয়ে একটু ব্যাকফুটে।

বিজ্ঞাপন

কিন্তু স্টিভেন স্মিথ আর ইংলিশদের উদযাপনের সুযোগ দেননি। শন মার্শকে নিয়ে দিনের শেষ সেশন আর কোনো উইকেট দিয়ে আসা ছাড়াই পার করে দিয়েছেন। চতুর্থ উইকেটে দুজনের জুটি হয়ে গেছে ৮৪ রানের। ৬৫ রানে অপরাজিত আছেন স্মিথ, মার্শের হয়ে গেছে ৩১। এই দুজনকে দ্রুত আউট করার ওপর নির্ভর করছে, ইংল্যান্ড সান্ত্বনার টেস্টে শেষ হাসি হাসতে পারবে কি না।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন