বিজ্ঞাপন

ইন্ডিগো’র ঢাকা-কলকাতা ফ্লাইট শুরু ১ আগস্ট

July 24, 2018 | 10:46 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামী ১ আগস্ট থেকে ঢাকা-কলকাতা-ঢাকা রুটে ফ্লাইট চালু করতে যাচ্ছে ভারতের সবচেয়ে বড় এয়ারলাইন্স ইন্ডিগো। বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি এবং মুম্বাইয়ের সঙ্গে সংযোগ রেখে ঢাকা-কলকাতা-ঢাকা হতে যাচ্ছে তাদের নবম আন্তর্জাতিক গন্তব্য স্থান।

মঙ্গলবার (২৪ জুলাই) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে এই ঘোষণা দেন ইন্ডিগো’র চিফ কর্মাশিয়াল অফিসার ইউলিয়াম বোল্টার।

তিনি বলেন, ঢাকা-কলকাতা-ঢাকা রুটে সপ্তাহে সাতটি ফ্লাইট পরিচালনা করবে ইন্ডিগো। প্রতিদিন সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকা থেকে ছেড়ে যাবে এবং রাত ৮টায় কলকাতা পৌঁছাবে। অন্য ফ্লাইটটি কলকাতা থেকে বিকেল ৪টা ৪০ মিনিটে ছেড়ে এসে ঢাকায় পৌছাবে ৬টা ১০ মিনিটে। ইন্ডিগোর ফ্লাইটে প্রমোশনাল অফার হিসেবে ওয়ানওয়ে ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৩১ টাকা। রির্টান ফ্লাইটের ভাড়া ৭ হাজার ৮৫ টাকা, তবে পরবর্তীতে এই ভাড়া চাহিদা অনুযায়ী পরিবর্তন করা হতে পারে।

বিজ্ঞাপন

পরবর্তীতে ঢাকার সঙ্গে ভারতের অন্যান্য শহর এবং কক্সবাজার ও চট্টগ্রাম থেকেও ফ্লাইট চালুর পরিকল্পনা রয়েছে- জানান ইউলিয়াম বোল্টার।

ইন্ডিগোর ওয়েবসাইট থেকে অনলাইনে টিকেট বুকিং দেওয়া যাবে, কেনা যাবে ট্রাভেল এজেন্টদের কাছ থেকেও। সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, ব্যবসায়ী ও পর্যটকদের কথা ভেবেই এই ফ্লাইট চালু করা হচ্ছে।

“কম খরচে ভারতে একযুগ সেবা দেওয়ার পর বাংলাদেশে যাত্রা করতে পেরে আমরা ভীষণ আনন্দিত। এতে আমাদের আঞ্চলিক যোগাযোগ বৃদ্ধি পাবে।”

বিজ্ঞাপন

যাত্রীদের যথা সময়ে, ঝামেলা মুক্ত ও কম ভাড়ায় সেবা দেওয়ার লক্ষ্যে ২০০৫ সাল থেকে কাজ করে যাচ্ছে দিল্লিভিত্তিক এই আকাশসেবা প্রতিষ্ঠান। এ বছর এখন পর্যন্ত ৮টি আন্তর্জাতিক ও ৪২টি অভ্যন্তরীণ গন্তেব্যে তারা ৪ কোটি ৬০ লাখ ভ্রমণকারীকে সেবা দিয়েছে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশে ইন্ডিগো’র জেনারেল সেলস এজেন্ট (জিএসএ) প্রতিষ্ঠান রেনেসাঁ এভিয়েশন সার্ভিসেস লিমিটেডের পরিচালক ও চিফ অপারেটিং অফিসার আব্দুর রহিম, সিনিয়র ম্যানেজার মো. মিজানুর রশিদ চৌধুরী।

সারাবাংলা/জেএ/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন