বিজ্ঞাপন

নাগরিক সেবার মাধ্যমে শোক দিবস পালন করবে ডিএসসিসি

July 25, 2018 | 2:40 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতির জনক বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারের সদস্যদের নৃশংসভাবে হত্যার কালো দিন ১৫ অগাস্ট জাতীয় শোক দিবস এ বছর নাগরিক সেবার মাধ্যমে পালন করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)।

বুধবার (২৫ জুলাই) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্মেলন কক্ষে ২০১৮-১৯ অর্থবছরের বাজেট ঘোষণা অনুষ্ঠানে ডিএসসিসি মেয়র সাঈদ খোকন এ ঘোষণা দেন।

তিনি বলেন, শুধু সভা আলোচনা করে শোক দিবস পালন না করে এ দিনটিতে জনসেবা করে বঙ্গবন্ধুকে স্মরণ করতে চাই। সে উপলক্ষে আগামী পহেলা অগাস্ট থেকে ঢাকার ভাসমান ছিন্নমূল মানুষ যারা ঢাকায় নতুন এসেছেন, তাদের কেউ যদি মারা যান তবে তাদের জানাজা, দাফন, বাড়িতে লাশ নেওয়ার লাশবাহী গাড়ির ব্যবস্থা করা, ইমামসহ সব ধরনের সেবা দেওয়া হবে। আগামী এক বছর পর্যন্ত এ সেবা বিনামূল্যে দেবে ডিএসসিসি।

বিজ্ঞাপন

মেয়র জানান, এই সেবা যেন সহজে নাগরিকরা পেতে পারেন সে জন্য একটি মোবাইল হটলাইন চালু করা হবে। এ ছাড়াও অাগস্ট মাসের প্রথম ১৫ দিন দক্ষিণ সিটি করপোরেশনের বিভিন্ন এলাকা প্রাথমিক স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হবে। স্বাস্থ্যসেবা ও দাফনের সহায়তার এই কার্যক্রমের সাড়ার পরিপ্রেক্ষিতে তা আরও বর্ধিত করা হবে বলেও জানান তিনি।

২০১৮-১৯ অর্থবছরে প্রথমবারের মতো বিনামূল্যে দাফন ও শেষ কৃত্যের ব্যবস্থা নেওয়া হয়েছে। মেয়র আশা করেন এর ফলে মৃত্যুর পরে কোনো পরিবার অসহায় ও নিঃসঙ্গ অনুভব করবে না।

সারাবাংলা/এমএ/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন