বিজ্ঞাপন

কামরানের ৩৩ দফা ইশতেহারে ‘ডিজিটাল নগরে’র প্রতিশ্রুতি

July 25, 2018 | 4:55 pm

।। বিলকিস আক্তার সুমি, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সিলেট: ‘ডিজিটাল নগর’ উপহার দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ৩৩ দফা ইশতেহার ঘোষণা করেছেন সিলেট সিটি করপোরেশনের আওয়ামী লীগের মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান। যানজট নিরসন, জলাবদ্ধতা নিরসনে ছড়া ও খাল উদ্ধার, ফুটপাতকে হকারমুক্ত করা এবং পানি সংকট দূর করা- এই চারটি প্রধান সমস্যা সমাধানের প্রতিশ্রুতির কথা তিনি বলেছেন ইশতেহারে।

বুধবার (২৫ জুলাই) দুপুরে সিলেটের নির্ভানা ইনে এক সংবাদ সম্মেলনে এই ইশতেহার ঘোষণা করেন বদর উদ্দিন কামরান। এ সময় তার সঙ্গে কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

ইশতেহারে সিলেট নগরীর প্রধান চারটি সমস্যার কথা উল্লেখ করে কামরান বলেন, যানজট দূর করতে রাস্তা প্রশস্ত করার পাশাপাশি অবৈধ স্ট্যান্ড সরিয়ে খালি স্থানে নেওয়া হবে। ফুটপাতকে হকারমুক্ত করার পাশাপাশি হকারদের পুর্নবাসনের ব্যবস্থা করা হবে। নগরীর জলাবদ্ধতা দূর করতে ছড়া ও খাল উদ্ধার এবং সুরমা নদীকে ড্রেজিংয়ের ব্যবস্থা নেওয়া হবে এবং পানি সংকট দূর করতে পুরাতন ওয়াটার প্ল্যান্টের সংস্কার ও নতুন প্ল্যান্ট স্থাপন করা হবে।

বিজ্ঞাপন

ইশতেহার ঘোষণার শেষ পর্যায়ে কামরান আবেগাপ্লুত হয়ে পড়েন। এ সময় তিনি সাংবাদিকদের বলেন, ‘আমি দীর্ঘদিন আপনাদের নিয়ে কাজ করেছি। কারও কোনো ক্ষতি করিনি। জীবনের শেষ বয়সে এসে আপনাদের সহযোগিতা চাই।’

কামরানের নির্বাচনী ইশতেহারের ৩৩ দফার মধ্যে উল্লেখযোগ হচ্ছে- ফুটপাত হকারমুক্ত করা ও উচ্ছেদ করা হকারদের পুনর্বাসনের জন্য চারটি হাকার্স মার্কেট প্রতিষ্ঠা; দখল হওয়া ছড়া-খাল উদ্ধার ও খনন করা; সুরমা নদী ড্রেজিং করা; গ্যাস সংযোগ চালুর উদ্যোগ নেওয়া; শতভাগ বিশুদ্ধ পানির ব্যবস্থা কার; আধুনিক নগর পরিবহন ব্যবস্থা ও নারীদের জন্য আলাদা পরিবহনের ব্যবস্থা করা; নগরীর সৌন্দর্যবর্ধন; বর্তমান কারাগারের জায়গায় আধুনিক নগরপার্ক নির্মাণ; টেমসের আদলে সুরমার দুই পাড়ের আধুনিকায়ন; খেলার মাঠ, দিঘী ও টিলার সুরক্ষা; অত্যাধুনিক সাংস্কৃতিক কমপ্লেক্স নির্মাণ; খেলাধুলা, চিত্তবিনোদন, কারিগরি শিক্ষা ও উন্নত প্রশিক্ষণের ব্যবস্থা করা; শিশুদের সুরক্ষায় বিশেষ পদক্ষেপ নেওয়া; নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ ও তাদের স্বাবলম্বী করে তুলতে উদ্যোগ নেওয়া; সিলেট উন্নয়ন কর্তৃপক্ষ গঠন; প্রবাসীদের হয়রানি রোধ ও বিনিয়োগের সুযোগ দিতে হেল্প ডেস্কের ব্যবস্থা করা; সিলেট নগরকে গ্রিন সিটি হিসাবে গড়ে তোলা; প্রতিটি ওয়ার্ডে আবর্জনা যথাসময়ে অপসারণ করা।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক ও সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুর রহমান, সদস্য সচিব ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমেদসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন