বিজ্ঞাপন

জেলা প্রশাসকদের উপর কোন রাজনৈতিক চাপ নেই

July 25, 2018 | 5:00 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জেলা প্রশাসকদের উপর কোন রাজনৈতিক চাপ নেই বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার ও পল্লী মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। বুধবার (২৫ জুলাই) মন্ত্রী পরিষদ সভাকক্ষে জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠক শেষে  তিনি সাংবাদিকদের একথা জানান।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেন, উপজেলা চেয়ারম্যান, ইউয়িন পরিষদের চেয়ারম্যান  ও পৌর চেয়্যারম্যানদের সঙ্গে জেলা প্রশাসকদের কোনও কোনও কাজে মতপার্থক্য রয়েছে। তবে সমন্বয়হীনতা নেই। ডিসিদের উপর উপর স্থানীয় নেতাদের কোন চাপও নেই।

মন্ত্রী জানান, জেলা প্রশাসকরা বিভিন্ন বিষয়ে ১২টি প্রস্তাব তুলে ধরেন। প্রস্তাবগুলো গুরুত্বপূর্ণ তবে কিছু প্রস্তাব বাস্তবায়নে আইনি বাধা-বিপত্তি থাকতে পারে। আইন সংশোধন বা নীতিমালা প্রণয়ন করে সেসব বাস্তবায়নের চেষ্টা করা হবে।

বিজ্ঞাপন

মন্ত্রী আরও বলেন, আমাদের কাছে  ‘একটি বাড়ি একটি খামার’ প্রকল্পটি  গুরুত্বপূর্ণ। প্রকল্পটি আন্তর্জাতিকভাবেও সমাদৃত হয়েছে। এছাড়া প্রধানমন্ত্রীর ইচ্ছায়  ‘ক্ষুদ্র ঋণ’ এর চেয়ে  ‘ক্ষুদ্র সঞ্চয়’ ধারণাটি বাস্তবায়নের চেষ্টা করা হচ্ছে।

এছাড়া, জেলা প্রশাসকদের সাথে মন্ত্রীর মতবিনিময়কালে গ্রাম পুলিশ, দফাদার, মহল্লাদারদের বেতন, তাদের কর্ম পরিচালনা ও যাতায়াতের বিষয়টি উঠে আসে। জেলা প্রশাসকরা এসব গ্রাম নিরাপত্তারক্ষীদের যাতায়াতের জন্য বাইসাইকেল, যোগাযোগের জন্য মোবাইল এবং রেশন প্রদান করার প্রস্তাব করেন। তাদের প্রস্তাবটি বিবেচনায় আছে বলে জানান মন্ত্রী।

তিনি আরও বলেন, গত অর্থবছরের স্থানীয় সরকার বিভাগের শতকরা ৯৯ ভাগ কাজ সম্পন্ন হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন