বিজ্ঞাপন

কৃষকদের সার বিতরণে অনিয়ম নয় : শিল্পমন্ত্রী 

July 25, 2018 | 5:10 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সার বিতরণ সুষ্ঠভাবে হয়ে আসছে এবং ভবিষ্যতেও যেন কোন অনিয়ম না হয় সে বিষয়ে খেয়াল রাখা হচ্ছে বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। বুধবার (২৫ জুলাই) মন্ত্রী পরিষদ সভাকক্ষে জেলা প্রশাসকদের সঙ্গে বৈঠক শেষে  তিনি সাংবাদিকদের একথা জানান।

মন্ত্রী বলেন, সার বিতরণে সংশ্লিষ্টদের  আগে থেকেই নির্দেশনা দেয়া হয়েছে। কোন অনিয়ম যেন না হয় সে দিকে নজর রাখাতে জেলা প্রশাসকদের বলা হয়েছে।

বৈঠকে জেলা প্রশাসকরা তাদের বিভিন্ন সমস্যা ও দাবি তুলে ধরেন। তাদের সমস্যা সমাধানে জেলা প্রশাসকদের আশ্বস্ত করা হয়েছে বলে জানান মন্ত্রী।

বিজ্ঞাপন

সিরাজগঞ্জের জেলা প্রশাসকের পক্ষ থেকে, শিল্প উন্নয়ন ও গবেষণা সমন্বয় কমিটির তৃতীয় সভার আলোকে রায়গঞ্জ ও উল্লাপাড়া উপজেলায় দুটি শিল্পনগরী গড়ার প্রস্তাব করা হয়। তার এই প্রস্তাব বিবেচনায় রেখে মন্ত্রী দুটি শিল্পনগরী গড়ার আশ্বাস দেন।

পাবনা জেলা প্রশাসক জানান, সাথিয়া উপজেলায় ক্ষুদ্র পর্যায়ে বিপুল সংখ্যক দুগ্ধ খামারি রয়েছেন। এজন্য সাথিয়া ও ভেড়া উপজেলায় দুগ্ধ প্রক্রিয়াজাতকরণে একটি দুগ্ধ শীতলীকরণ কারখানা নির্মাণের প্রস্তাব করেন তিনি। মন্ত্রী এই প্রস্তাবটিতেও সায় দিয়েছেন।

দিনাজপুর জেলায় কৃষি ভিত্তিক শিল্প নগরী এবং বরিশাল এলাকার খাবার ও মাছ প্রক্রিয়াজাতকরণ এলাকা প্রতিষ্ঠা করারও পরিকল্পনার কথাও জানান মন্ত্রী।

বিজ্ঞাপন

শিল্পমন্ত্রী আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তান আমলে (১৯৫৭ সালে) পূর্ব পাকিস্তানের শিল্পমন্ত্রী থাকাকালীন, তার শিল্প সংক্রান্ত উন্নয়ন কার্যক্রম দেশবাসীকে জানানোর জন্য জেলা প্রশাসকদের নির্দেশ দেয়া হয়েছে।

সারাবাংলা/এএইচএইচ/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন