বিজ্ঞাপন

ডিএসসিসি খিলগাঁও অফিসে দুদকের অভিযান

July 25, 2018 | 9:30 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ট্রেড লাইসেন্স, জন্ম নিবন্ধন সনদসহ বিভিন্ন সেবা পেতে ঘুষ লেনদেনের অভিযোগে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) খিলগাঁও আঞ্চলিক অফিসে ঝটিকা অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কশিমন (দুদক)।

বুধবার (২৫ জুলাই) দুদকের উপপরিচালক মো. মন্জুর মোর্শেদের নেতৃত্বে দুদকের একটি দল এ অভিযান চালায়। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলা’কে এ তথ্য নিশ্চিত করেন।

তিন ঘণ্টার এ অভিযানে পুলিশসহ ছয় সদস্যের একটি দল অংশ নেয়।  অভিযানে কার্যালয়ের বিভিন্ন সেবা প্রদান সংক্রান্ত আবেদন গ্রহণ ও নিষ্পত্তির খতিয়ান সরেজমিনে পরিদর্শন করে দুদক টিম। তারা দেখতে পায়, পর্যাপ্ত বই না থাকার কারণে ট্রেড লাইসেন্স প্রদানে সাময়িক বিলম্ব হলেও এখন সেটি গতিশীল রয়েছে।

বিজ্ঞাপন

এছাড়া আঞ্চলিক এ অফিসটিতে আসা সেবাপ্রার্থীদের কাছে তাদের বিভিন্ন অভিযোগের বিষয়ে জানতে চাওয়া হয়। দুদক টিম সেবাপ্রার্থী, এলাকাবাসী ও দফতরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে আলাপ করে জানতে পারেন, কিছু কর্মচারী সেবাগ্রহীতাদের নানাভাবে হয়রানি করেন।

টিম সদস্যরা কার্যালয়ের প্রধান জোনাল এক্সিকিউটিভ অফিসারকে সব অসাধু কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়ে দুর্নীতিমুক্ত সেবাদান নিশ্চিত করার পরামর্শ দেন।

অভিযান পরিচালনা প্রসঙ্গে এনফোর্সমেন্ট অভিযানের সমন্বয়কারী দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী জানান, মাঠ পর্যায়ের দফতরগুলো যেন দুর্নীতি ও হয়রানিমুক্ত সেবা নিশ্চিত করে, তা নজরদারি করতেই দুদকের এ অভিযান। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন