বিজ্ঞাপন

বিআরটিসির শ্রমিক-কর্মচারীদের ধর্মঘট স্থগিত

July 25, 2018 | 11:01 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বৃহস্পতিবারেই (২৬ জুলাই) একমাসের ব্তেন এবং ঈদের আগেই আরও একমাসের বেতন ও বোনাসের আশ্বাসে চলমান ধর্মঘট স্থগিত করেছেন বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) খিলক্ষেতের জোয়ার সাহারা ডিপোর শ্রমিক-কর্মচারীরা।

বুধবার (২৫ জুলাই) সকাল থেকে বিআরটিসি কম্পাউন্ডে সারাদিন ধরে ধর্মঘট করার পর সন্ধ্যায় বিআরটিসি চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়ার আশ্বাসের পরিপ্রেক্ষিতে ধর্মঘট স্থগিত করেন তারা।

বুধবার সকালে বিআরটিসির জোয়ার সাহারা ডিপোর ১৫৩ জন চালক ধর্মঘট শুরু করেন। তারা সকাল থেকে কোনো ট্রিপ দেননি। এরপর অন্যান্য কর্মচারীরাও ধর্মঘটে যোগ দিতে শুরু করেন। দিনভর বৃষ্টির মধ্যেও দফায় দফায় স্লোগান দিয়ে বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি জানান তারা।

বিজ্ঞাপন

পরে সন্ধ্যায় বিআরটিসির চেয়ারম্যান ফরিদ আহমেদ ভূঁইয়া যান জোয়ার সাহারা ডিপোতে। সেখানে গিয়ে তিনি শ্রমিকদের বলেন, বৃহস্পতিবারই একমাসের বেতন দেওয়া হবে এবং ঈদের আগেই আরও একমাসের বেতন ও বোনাস দেওয়া হবে চালক-শ্রমিকদের।

বিআরটিসি চেয়ারম্যান রাতে সারাবাংলা’কে বলেন, বেতন-বোনাসের আশ্বাসে চালক-শ্রমিকরা ধর্মঘট তুলে নিয়েছেন।

উল্লেখ্য, বিআরটিসির জোয়ার সাহারা ডিপোর ১৫৩ জন চালক গত আট মাস ধরে বেতন পান না। এছাড়া ১৬১ জন শ্রমিকের পাওনা বাকি সাত মাসের। এর মধ্যে ঈদুল ফিতরের সময়ে কেবল বোনাস পেয়েছেন তারা। এ পরিস্থিতিতে বেতন-ভাতার দাবিতে ধর্মঘট করেন তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন