বিজ্ঞাপন

শপথ নিলেন মেয়র জাহাঙ্গীর

July 26, 2018 | 12:46 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: শপথ নিলেন গাজীপুর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র জাহাঙ্গীর ও ৫৭ কাউন্সিলর। বৃহস্পতিবার (২৬জুলাই) সকালে প্রধানমন্ত্রী কার্যালয়ে মেয়র মো. জাহাঙ্গীর আলমকে শপথ বাক্য পাঠ করান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর কাউন্সিলদের শপথ করান স্থানীয় সরকারমন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। পরে গাজীপুরের দ্বিতীয় নগরপিতা ও কাউন্সিলদের দলমত জনগণের সেবক হিসেবে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

গত ২৬ জুন গাজীপুর সিটি করপোরেশনের নতুন মেয়র নির্বাচিত হন অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর আলম। সিটি করপোরেশন হওয়ার পর তিনি হলেন মহানগরীর দ্বিতীয় নগরপিতা। এ সিটিতে এবারই প্রথমবারের মতো দলীয় প্রতীকে ভোট হয়। আওয়ামী লীগের প্রার্থী জাহাঙ্গীর আলম নৌকা প্রতীক নিয়ে চার লাখ ১০ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীক নিয়ে পেয়েছেন এক লাখ ৯৭ হাজার ৬১১ ভোট। মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর পরদিন সকালে এ সিটির ৪২৫টির মধ্যে ৪১৬টি কেন্দ্রের ফল নিয়ে রিটার্নিং কর্মকর্তা রকিবউদ্দীন মণ্ডল জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

বিজ্ঞাপন

প্রধানমন্ত্রী তার বক্তব্যের শুরুতেই খুলনা সিটি করপোরেশনের নতুন মেয়র ও কাউন্সিলরদের অভিনন্দন ও শুভেচ্ছা জানান। এ শপথ গ্রহণ পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের সচিব জাফর আহমেদ খান।

এবারের নির্বাচনে সাধারণ আসনের ৫৭টি ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী ছিলেন ২৫৪ জন, সংরক্ষিত (নারী) আসনের কাউন্সিলর পদে প্রার্থী ছিলেন ৮৪ জন।

এর মধ্যে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের ৩৫জন, বিএনপির ১২জন, জাতীয় পার্টির ২জন ও একজন স্বতন্ত্র প্রার্থী। এদের মধ্যে ৩০ জন নতুন মুখ ও ২০ জন আগেও কাউন্সিলর পদে নির্বাচিত হয়েছিলেন।

বিজ্ঞাপন

সংরক্ষিত ১৯টি নারী আসনের বিজয়ীদের মধ্যে ১০জন নতুন মুখ।

সারাবাংলা/এনআর/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন