বিজ্ঞাপন

‘সব দ‌লের অংশগ্রহ‌ণে সুষ্ঠু নির্বাচন চায় ভারত’

July 26, 2018 | 3:42 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: চার দিনের ভারত সফর ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছে জাতীয় পার্টি। সফর প্রসঙ্গে দলটির পক্ষ থেকে বলা হয়েছে, বাংলা‌দে‌শে গণতা‌ন্ত্রিক প‌রি‌বেশ যেন বজায় থা‌কে। আসছে একাদশ নির্বাচ‌ন যেন সব দলের অংশগ্রহণে সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ  হয়, সে বিষয়েও কথা বলেছেন ভারতীয় নেতারা।

বৃহস্পতিবার (২৬ জুলাই) দুপু‌রে বনানীতে জাতীয় পার্টি কার্যালয়ে সংবাদ সম্মেলন করে ভারত সফরের বিষয়ে জানান দলের মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার।

দলের চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ সংবাদ সম্মেলনটি ডাকলেও তিনি সেখানে উপস্থিত ছিলেন না। তার অনুপস্থিতিতে ছিলেন দলের কো-চেয়ারম্যান জি এম কাদের।

বিজ্ঞাপন

গত ২২ জুলাই হুসেইন মুহম্মদ এরশাদের নেতৃত্বে দিল্লি সফরে যান জাপা নেতারা। এ সময় তারা দেখা করেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং, পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভালের সঙ্গে।

এ বিষয়ে রুহুল আমিন হাওলাদার বলেন, গত ১৭ জুলাই বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা দিল্লি সফরের আমন্ত্রণ জানান পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে। তারই পরিপ্রেক্ষিতে ওই সফর।

জাতীয় পা‌র্টির ভূমিকা নিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য তুলে ধরে রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টি বিরোধী দলে থেকেও সরকারে দায়িত্ব পালন করে বিরল দৃষ্টান্ত গড়েছে বলে জানিয়েছেন সুষমা স্বরাজ। তিনি জানিয়েছেন, বাংলাদেশে গণতান্ত্রিক ও সাংবিধানিক ধারা অব্যাহত রাখতে তাদের নৈতিক সমর্থন সবসময় থাকবে।

বিজ্ঞাপন

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী, জাতীয় নিরাপত্তা উপদেষ্টার সঙ্গে বৈঠকের বিষয়টি তু‌লে ধরে জাপার মহাসচিব বলেন, ভারতের নেতারা তাদের সরকার ও জনগণ বাংলাদেশের সঙ্গে আরও সুসম্পর্ক দেখতে চান। তারা প্রত্যাশা করেন যেন বাংলাদেশে গণতান্ত্রিক পরিবেশ বজায় থাকে।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন