বিজ্ঞাপন

কয়লা গায়েবের মামলার নথি দুদক কেন্দ্রীয় কার্যালয়ে

July 26, 2018 | 4:41 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

দিনাজপুর: বড়পুকুরিয়া কয়লা খনির ১ লাখ ৪৪ হাজার টন কয়লা গায়েবের ঘটনায় দায়ের করা মামলার নথি হাতে পেয়েছে দুর্নীতি দমন কমিশন। মামলার নথিটি স্থানীয় কার্যালয় থেকে কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৬ জুলাই) দুপুরে পার্বতীপুর মডেল থানা কর্তৃপক্ষ দুদক দিনাজপুর জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক বেনজীর আহম্মেদের কাছে এই নথি হস্তান্তর করেন।

এ তথ্য নিশ্চিত করে বেনজীর আহম্মেদ সারাবাংলা’কে বলেন, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির ১ লাখ ৪৪ হাজার টন কয়লা গায়েবের ঘটনায় ১৯ কর্মকর্তার নামে পার্বতীপুর মডেল থানায় দায়ের করা মামলার নথি আমাদের কাছে পৌঁছালে তা কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হয়েছে। কেন্দ্রীয় কার্যালয় থেকে তদন্তকারী কর্মকর্তা নিযুক্ত করলেই তদন্ত, গ্রেফতার ও কাগজপত্র যাচাইসহ সব কার্যক্রম শুরু হবে।

বিজ্ঞাপন

এর আগে, বড়পুকুরিয়া কয়লা খনির ১ লাখ ৪৪ হাজার ৬৪৪ মেট্রিক টন কয়লা গায়েব হওয়ার ঘটনায় পার্বতীপুর মডেল থানায় গত ২৪ জুলাই খনির কোল মাইনিং কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় খনির সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দিন, সচিব আবুল কাশেম প্রধানিয়াসহ ১৯ কর্মকর্তাকে অভিযুক্ত করা হয়। অভিযুক্তদের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে অনিয়মের অভিযোগ রয়েছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন