বিজ্ঞাপন

হাওর এলাকার জন্য পৃথক ফান্ড চায় সংসদীয় কমিটি

July 26, 2018 | 9:17 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: হাওর এলাকার জন্য মন্ত্রণালয়কে পৃথক ফান্ড গঠনের ব্যব্স্থা নেওয়ার সুপারিশ করেছে পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

জাতীয় সংসদ ভবনে আজ বৃহস্পতিবার (২৬ জুলাই) অনুষ্ঠিত পানিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩৭তম বৈঠকে কমিটির সদস্যরা এই সুপারিশ করেন।

বন্যা, ঝড়, জ্বলোচ্ছ্বাসসহ বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে প্রতিবছরই ক্ষতিগ্রস্ত হলেও আলাদা কোনো তহবিল না থাকায় তাৎক্ষণিক প্রয়োজনীয় সহায়তা পান না হাওড় পাড়ের মানুষেরা। কিছু শুকনো খাবার আর পানি বিলিয়েই দায় সারতে হয় সরকারের পক্ষ থেকে। এতে ভুক্তভোগীদের অত্যাবশ্যকীয় চাহিদার কিছুটা মেটানো সম্ভব হলেও তাদের প্রকৃত চাহিদার জোগান হয় না। এসব বিষয় নিয়ে বৈঠকে ক্ষোভ জানান কমিটির সদস্যরা।

বিজ্ঞাপন

কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেনের সভাপতিত্বে বৈঠকে কমিটি সদস্য ও পানিসম্পদ প্রতিমন্ত্রী মোহাম্মদ নজরুল ইসলাম, এ কে এম ফজলুল হক, মো. ফরিদুল হক খান, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মোস্তাফিজুর রহমান চৌধুরী এবং মোছা. সেলিনা জাহান লিটা অংশ নেন। পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।

এদিকে, বৈঠকে নদী ড্রেজিং, নদীর তীর সংরক্ষণ এবং চলমান প্রকল্পের কাজগুলো নিয়ে আলোচনা হয়। কমিটি এসব কাজ যথাযথভাবে বাস্তবায়নের সুপারিশ করে। এ ছাড়া বৈঠকে বিদ্যমান ড্রেজারসহ সংগৃহীতব্য ড্রেজারের সুষ্ঠু পরিচালনার লক্ষ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ারও সুপারিশ করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন