বিজ্ঞাপন

‘নির্বাচনের জন্য পুলিশে ৮০ হাজার জনবল বাড়িয়েছি’

July 26, 2018 | 10:11 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নির্বাচন কমিশন যেন সুষ্ঠু ও সুন্দরভাবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপহার দিতে পারে, সেজন্য পুলিশ বাহিনীতে ৮০ হাজার জনবল বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জাম খাঁন কামাল। তিনি আরও বলেন, একইসঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), কোস্টগার্ড ও আনসার বাহিনীকেও দক্ষ করা হচ্ছে।

বৃহস্পতিবার (২৬ জুলাই) সন্ধ্যায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির আয়োজনে ‘আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় ও আঞ্চলিক নিরাপত্তা’ বিষয়ক এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আগামী ডিসেম্বর মাসের যেকোনো দিন জাতীয় নির্বাচন হবে। তার আগেই আমরা নির্বাচনের কমিশনের অধীনে চলে যাব। তখন থেকেই আমরা তার অধীনেই পরিচালিত হব। সেজন্য আমরা পুলিশে মোট ৮০ হাজার জনবল বাড়িয়েছি, বিজিবিতে জনবল বাড়িয়েছি, আমরা কোস্টগার্ডকে অত্যান্ত শক্তিশালী করে যাচ্ছি। আমাদের সহযোগী আনসারকেও শক্তিশালী করছি, যেন নির্বাচন কমিশনের সঙ্গে তারা সবাই মিলে আমাদের সুন্দর একটি নির্বাচন উপহার দিতে পারে।

বিজ্ঞাপন

এ সময় মন্ত্রী বলেন, জাতীয় নিরাপত্তার সঙ্গে সঙ্গে আঞ্চলিক নিরাপত্তার স্বার্থে দেশের এক ইঞ্চি জমিও জঙ্গিবাদের জন্য, আন্তর্জাতিক সন্ত্রাসবাদের জন্য ছাড় দেওয়া হবে না। আমাদের প্রধানমন্ত্রী এ কথাটি ঘোষণা করার পর থেকে আইনশৃঙ্খলা বাহিনী সবসময় জঙ্গিবাদ দমনে প্রস্তুত।

আলোচনা সভায় জাতীয় নিরাপত্তা বিশ্লেষক মেজর জেনারেল (অব.) আব্দুর রশিদ বলেন, আগামী নির্বাচন সুষ্ঠু হবে এতে কোনো সন্দেহ নেই। তার প্রমাণ এরই মধ্যে আমরা গাজীপুর ও খুলনা সিটি করপোরেশেন নির্বাচনে পেয়েছি। এসব নির্বাচনে কোথাও কোনো শঙ্কা ছিল না।

সভাপতি শাহরিয়ার কবিরের সঞ্চালনায় এবং সাবেক বিচারপতি সামসুদ্দিন মানিকের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন ভারতের সমাজসেবক অরিন্দ মুখার্জী, বাংলাদেশে মুক্তিযুদ্ধে অবদানের জন্য নাগরিকত্ব পাওয়া ব্রিটিশ নাগরিক জুলিয়ান ফ্রান্সিসসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচ/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন