বিজ্ঞাপন

রাসিক নির্বাচন : অস্ত্র বহন ও যান চলাচলে নিষেধাজ্ঞা

July 27, 2018 | 12:44 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

 রাজশাহী: আসন্ন রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) নির্বাচন সুষ্ঠু, নিরাপদ ও শান্তিপূর্ণ পরিবেশ সম্পন্ন করার লক্ষ্যে সকল যন্ত্র চালিত পরিবহন ও অস্ত্র বহনের ওপরে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

 বৃহস্পতিবার (২৬ জুলাই) রাজশাহী জেলা ম্যাজিস্ট্রেট (ভারপ্রাপ্ত) পারভেজ রায়হান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ বিষয়ে একটি নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

 বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ২৯ জুলাই মধ্যরাত ১২ টা থেকে ৩০ জুলাই মধ্যরাত ১২ পর্যন্ত ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো, বেবিট্যাক্সি, অটোরিক্সা, ইজিবাইকসহ স্থানীয়ভাবে পরিচিত অন্যান্য সকল যন্ত্রচালিত যানবাহন যেমন নসিমন, করিমন, ভটভটি, টমটম ইত্যাদি বন্ধ থাকবে।

বিজ্ঞাপন

এছাড়া মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা থাকবে ২৮ জুলাই মধ্য রাত থেকে ৩১ জুলাই সকাল ছয়টা পর্যন্ত।

 তবে এ নিষেধাজ্ঞার বাইরে থাকবে নির্বাচনি দায়িত্বে নিযুক্ত কর্মকর্তা-কর্মচারী ও আইন-শৃঙ্খরা রক্ষাকারী বাহিনী কর্তৃক ব্যবহৃত যানবাহন এবং জরুরি চিকিৎসা, ফায়ার সার্ভিস ও বিদ্যুৎসহ অন্যান্য অত্যাবশ্যকীয় ইউটিলিটি সেবা প্রদান কাজে ব্যবহৃত যানবাহন।

 অস্ত্র ব্যবহারে নিষেধাজ্ঞা আরোপ করে বলা হয়েছে, নির্বাচনের তিনদিন আগে, নির্বাচনের দিন এবং নির্বাচনের পরের তিন দিন অর্থাৎ সাতদিন (২৭ থেকে ৩ জুলাই পর্যন্ত) সিটি করপোরেশন এলাকায় সকল ধরনের বৈধ আগ্নেয়াস্ত্র নিয়ে চলাচল, অস্ত্র বহন বা প্রদর্শন নিষিদ্ধ ঘোষণা করা হলো। তবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং বিভিন্ন প্রাতিষ্ঠানিক নিরাপত্তা কর্মীদের অস্ত্রেরর এই নিষেধাজ্ঞা অর্ন্তভূক্ত হিসেবে বিবেচিত হবে না।

বিজ্ঞাপন

 বিজ্ঞপ্তিকে আরও জানানো হয়েছে, এসকল আদেশ অমান্য করলে আইনত দণ্ডনীয় অপরাধ হিসেবে গণ্য হবে এবং তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থাগ্রহণ করা হবে।

 সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন