বিজ্ঞাপন

ভনকে মূর্খ বললেন আদিল রশিদ

July 27, 2018 | 2:46 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

আগস্টে ভারতের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। এই সিরিজে ১৩ সদস্যের স্কোয়াডে ডাক পেয়েছেন ইংলিশ স্পিনার আদিল রশিদ। কিন্তু, তাকে দলে নেয়াটা ‘হাস্যকর’ বলে মন্তব্য করেছিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন। এর বিপরীতে সাবেক এই অধিনায়ককে মূর্খ বলে মন্তব্য করেছেন রশিদ।

২০১৬ সালের পর ইংল্যান্ডের টেস্ট দলে আবারও ডাক পেয়েছেন স্পিনার আদিল রশিদ। প্রায় দেড় বছর পর দলে ডাক পেয়ে অনেকটাই খুশি এই স্পিনার। তার সঙ্গে দলে দলে ফিরেছেন অফস্পিনার মইন আলিও। তবে, ইংলিশ ক্লাব ইয়োর্কশায়ারের এই স্পিনারকে নেয়াটা ‘হাস্যকর’ বলেই মন্তব্য করে বসলেন সাবেক তারকা মাইকেল ভন। তাতেই চটে বসলেন রশিদ।

সাবেক এই অধিনায়কের মন্তব্যের জবাব দিয়েছেন রশিদ, ‘তিনি অনেক কিছুই বলতে পারেন এবং ভাবতেই পারেন সবাই তার কথা শুনবে। আমি মনে করি, সবাই তার কথায় কান দেবে না।’

বিজ্ঞাপন

অনেকেই ভেবেছেন ৩০ বছর বয়সী রশিদ হয়তো অবসরে যাওয়ার সময় হয়েছে। তবে অবসরের কোনো ইঙ্গিত যে তিনি দেন নি, সেটাই আবার বলে রাখলেন, ‘অনেকেই আমার অবসরের কথা বলেছেন। আমি অবসরের বিষয়ে কখনো কিছুই বলিনি। এটা সহজ কোনো সিদ্ধান্ত নয়। তবে, আপনার দেশ যখন আপনাকে চাইবে এবং আপনার যাওয়ার সুযোগ থাকবে, তখন আপনি না বলতে পারবেন না।’

আগামী ১ আগস্ট এজবাস্টনে টেস্ট দিয়েই শুরু হবে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ। এই টেস্ট ভারতীয় স্কোয়াডে স্পিনার হিসেবে আছেন রবিচন্দ্রন অশ্বিন, বাঁ-হাতি স্পিনার রবীন্দ্র জাদেজা ও কুলদীপ যাদব। অন্যদিকে, ইংল্যান্ড স্কোয়াডে নতুন মুখ জ্যামি পোর্টার। ইনজুরির কারণে দলে নেই অলরাউন্ডার ক্রিস ওকস।

ইংল্যান্ডের ১৩ সদস্যের স্কোয়াড:

বিজ্ঞাপন

জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো (উইকেটকিপার), স্টুয়ার্ট ব্রড, জশ বাটলার, অ্যালিস্টার কুক, স্যাম কুরান, কিয়েটন জেনিংস, ডেভিড মালান, জ্যামি পোর্টার, আদিল রশিদ ও বেন স্টোকস।

ভারতীয় স্কোয়াড:

রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ, শিখর ধাওয়ান, রবীন্দ্র জাদেজা, দীনেশ কার্তিক (উইকেটরক্ষক), বিরাট কোহলি (অধিনায়ক), করুণ নায়ার, হার্দিক পান্ডিয়া, রিশভ পান্ত (উইকেটরক্ষক), চেতেশ্বর পূজারা, আজিঙ্কা রাহানে, রাহুল, মোহাম্মেদ শামি, ইশান্ত শর্মা, শার্দুল ঠাকুর, মুরালি বিজয়, কুলদ্বীপ যাদব ও উমেশ যাদব।

 

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন