বিজ্ঞাপন

জ্ঞানভিত্তিক সমাজ গড়তে জেলা প্রশাসকদের ভূমিকা গুরুত্বপূর্ণ

July 27, 2018 | 8:53 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, তথ্য ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণে জেলা প্রশাসকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। তিনি বলেন, জেলা প্রশাসকরাই ‘ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের অগ্রসৈনিক’।

শুক্রবার (২৭ জুলাই) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) জেলা প্রশাসকদের জন্য ‘ডিজিটাল বাংলাদেশ’ বিষয়ক কর্মশালা অনুষ্ঠানে অংশ নিয়ে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রিপরিষদ বিভাগ, জনপ্রশাসন মন্ত্রণালয়, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ ও একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রোগ্রাম যৌথভাবে ‘ডিজিটাল বাংলাদেশ’ বিষয়ক এই কর্মশালার আয়োজন করে।

বিজ্ঞাপন

এ সময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব মো. নজিবুর রহমান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী মো. আমিনুল ইসলাম, মন্ত্রিপরিষদ বিভাগের সচিব (সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদ, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ, মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (মাঠ প্রশাসন) ফারুক আহমেদ, বাংলাদেশ সরকারের যুগ্ম সচিব ও এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক মো. মোস্তাফিজুর রহমান এবং আরো অনেকে।

মোস্তাফা জব্বার বলেন, ২৬শ’ ইউনিয়নে ইন্টারনেট সেবা পৌঁছে দেওয়ার কাজ শেষ পর্যায়ে। নিরবচ্ছিন্ন ইন্টারনেট সংযোগ দিতে ইডিসি প্রকল্পের আওতায় বিভিন্ন জেলায় ২১টি পপ তৈরি করা হয়েছে। যেখান থেকে জেলা পর্যায়ে সরাসরি ইন্টারনেট সংযোগ দেওয়া যাবে।

ইন্টারনেট সংযোগ সংশ্লিষ্ট যেকোনো সমস্যায় জেলা প্রশাসকদের তার সাথে সরাসরি যোগাযোগ করতে আহ্বান জানান মন্ত্রী।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন