বিজ্ঞাপন

বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যু, প্রশ্ন এড়িয়ে গেলেন নৌমন্ত্রী

July 29, 2018 | 3:44 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: কুর্মিটোলায় বাস চাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর পর পরিবহন শ্রমিক সংগঠনের দায় নিয়ে সাংবাদিকদের করা প্রশ্ন এড়িয়ে গেলেন নৌ-পরিবহনমন্ত্রী।

রোববার (২৯ জুলাই) সচিবালয়ে সাংবাদিকরা নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খানকে প্রশ্ন করেন, আপনার নিয়ন্ত্রিত পরিবহন শ্রমিক সংগঠনগুলোর রেষারেষিতে রাজধানীতে এমন দুর্ঘটনা আশঙ্কাজনক হারে বেড়ে গেছে। মানুষ মারা যাচ্ছে, আহত হচ্ছে কিংবা পঙ্গু হয়ে যাচ্ছে। এর দায় শ্রমিক সংগঠনগুলো কিভাবে এড়াতে পারে?

এসব প্রশ্নের সরাসরি কোনো জবাব না দিয়ে মন্ত্রী বলেন, প্রতিবেশী দেশ ভারতে প্রতি ঘণ্টায় ১৬ জন দুর্ঘটনায় মারা যায়। তবে, এতটুকু আশ্বস্ত করতে পারি, অপরাধ করলে শাস্তি পেতেই হবে। এরপর আর কোনো প্রশ্নের উত্তর না দিয়ে কক্ষ ছেড়ে চলে যান নৌমন্ত্রী।

বিজ্ঞাপন

এর আগে নৌ-পরিবহন মন্ত্রণালয়ে মোংলা বন্দর কন্টেইনার লোডিং-আনলোডিং কার্যক্রম আরো গতিশীল করতে মোবাইল হার্বার ক্রেন সংগ্রহ সংক্রান্ত এক চুক্তি সই অনুষ্ঠানে অংশ নেন তিনি।

চুক্তি প্রসঙ্গে শাজাহান খান জানান, মোংলা বন্দরের গুরুত্ব হারিয়ে যাচ্ছিল। এটাকে উদ্ধার করা হয়েছে। বন্দর আধুনিকায়নের জন্য পশুর নদ ড্রেজিংয়ের কাজ শুরু হবে। মালামাল যেন দ্রুত খালাস করা যায়, সেজন্য জার্মানির ক্রেন মোবাইল হার্বার আনা হবে। এতে খরচ হবে ৪২ কোটি ৭০ লাখ টাকা।

রোববার (২৯ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে কুর্মিটোলায় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়।

বিজ্ঞাপন

কুর্মিটোলায় বাস চাপায় ২ শিক্ষার্থীর মৃত্যু, গাড়ি ভাঙচুর-অবরোধ

সারাবাংলা/এএইচএইচ/জেএএম/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন