বিজ্ঞাপন

‘হত্যার মদদদাতা নৌমন্ত্রী পদত্যাগ করুক’

July 30, 2018 | 12:12 pm

।।সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সোমবার (৩০ জুলাই) সকাল সেয়া ১০ টা থেকে বিমানবন্দর সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে ক্যান্টনমেন্ট এলাকার বেশ কয়েকটি স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের দাবি ‘উই ওয়ান্ট জাস্টিস’।

শান্তিপূর্ণ কর্মসূচি থেকে শিক্ষার্থীরা নৌ পরিবহন মন্ত্রীর পদত্যাগ চেয়েছেন। একই সাথে রোববার সচিবালয়ে দেওয়া মন্ত্রীর বক্তব্যের জন্য তাকে ২৪ ঘণ্টার মধ্যে ক্ষমা চাওয়ার দাবী জানিয়েছেন শিক্ষার্থীরা।

তাদের দাবি, আমাদের সহপাঠীদের রাস্তায় পিষিয়ে মারছে অন্যদিকে নৌমন্ত্রী হাসছেন। তিনি অন্য দেশের সঙ্গে বাংলাদেশের সড়ক দুর্ঘটনাকে তুলনা করেছেন। মন্ত্রী পদত্যাগ করুক, আদালত দোষীদের ভালোভাবে বিচার করতে পারবে। তার কারণে সুষ্ঠু বিচার হয় না। তিনি প্রত্যেক হত্যার মদদদাতা।

বিজ্ঞাপন

জাকিরুল ইসলাম নামে এক শিক্ষার্থী বলেন, ‘প্রতিদিন দেশে কোথাও না কোথাও পিষিয়ে মারা হচ্ছে। কোনো বিচার হচ্ছে না।’

বেলা ১১টার দিকে বিএফ শাহীন কলেজ, কুর্মিটোলা শাহীন কলেজ, ক্যান্টনমেন্ট স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা যোগ দেয়। বেলা পৌনে ১২টার দিকে বিজ্ঞান কলেজের শিক্ষার্থীদের বিশাল একটি দল এসে যোগ দেন।

বেলা ১১টা ৫০ মিনিটে কয়েক প্লাটুন পুলিশ গাড়ি থেকে নেমে রমিজ উদ্দিন স্কুল অ্যান্ড কলেজের সামনে যেতে চাইলে শিক্ষার্থীদের সাথে ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে পুলিশের বিশাল দলটি পিছু হটতে বাধ্য হয়।

বিজ্ঞাপন

রাস্তা অবরোধের ফলে বিমানবন্দর সড়কের উভয়দিকে যান চলাচল বন্ধ রয়েছে।

রাজধানীর সবচেয়ে গুরুত্বপূর্ণ এই সড়ক বন্ধ থাকায় সাধারণ মানুষসহ সকলের বড় ধরনের ভোগান্তিতে পড়তে হচ্ছে বলে জানান পুলিশের গুলশান জোনের অতিরিক্ত উপকমিশনার।

তিনি বলেন, এই সড়ক দিয়ে বিদেশিসহ লাখ লাখ মানুষ যাতায়াত করে থাকে। তাদের রাস্তায় আটকে থাকতে হচ্ছে। থানায় মামলা হয়েছে। জড়িতদের গ্রেফতার করে শাস্তির আওতায় আনা হবে। শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যাওয়ার আহ্বান জানান তিনি।

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন