বিজ্ঞাপন

বরিশালে ৩ প্রার্থীর ভোট বর্জন, ২ জনের হুমকি

July 30, 2018 | 2:48 pm

।। গোলাম সামদানী, বরিশাল থেকে ।।

বিজ্ঞাপন

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিয়েছিলেন ছয় দলের ছয়জন মেয়র প্রার্থী। ভোটের অর্ধেক সময় পার না হতেই এদের মধ্যে তিনজন নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছেন। অন্য দু’জনও বর্জনের হুমকি দিয়েছেন।

সোমবার (৩০ জুলাই) সকালেই ব্যাপক অনিয়মের অভিযোগ আনেন বিএনপির মেয়র প্রার্থী মজিবর রহমান সরোয়ার। বিভিন্ন কেন্দ্র থেকে তার পোলিং এজেন্টদের বের করে দেওয়া, জাল ভোট দেওয়াসহ নানা অভিযোগ আনেন তিনি।

এক পর্যায়ে দুপুরে বরিশাল প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে আনুষ্ঠিানিকভাবে ভোট বর্জনের ঘোষণা দেন মজিবর রহমান। এর আগে ভোট বর্জনের ঘোষণা দিয়ে সরে যান ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা ওবায়দুর রহমান মাহবুব ও জাতীয় পার্টির ইকবাল হোসেন।

বিজ্ঞাপন

অন্যদিকে সিপিবি’র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ ও বাসদের ডা. মনীষা চক্রবর্তী ভোট বন্ধের দাবি জানিয়ে নির্বাচন কমিশনে লিখিত আবেদন করেছেন। তারা বলছেন, বিকেল তিনটার মধ্যে ভোট বাতিল ঘোষণা না করা হলে তারাও ভোট বর্জন করবেন।

দুপুরে রিটার্নিং কর্মকর্তার সঙ্গে দেখা করতে যান আওয়ামী লীগ ছাড়া অন্য পাঁচটি দলের মেয়র প্রার্থীরা। সেখানে তারা নির্বাচনে ব্যাপক অনিয়মের অভিযোগ আনেন।

জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন অভিযোগ করেন, ১২৩টি কেন্দ্র থেকে তার পোলিং এজেন্ট বের করে দেওয়া হয়েছে। অন্যদিকে বাসদের মনীষা চক্রবর্তী জানান, অন্তত ৮০টি কেন্দ্র থেকে তার পোলিং এজেন্ট বের করে দিয়েছে।

বিজ্ঞাপন

এ সময় তারা রিটার্নিং কর্মকর্তার কাছে নির্বাচন বন্ধের দাবি জানান।

জবাবে রিটার্নিং কর্মকর্তা বলেন, ‘নির্বাচন বন্ধ করার এখতিয়ার আমার নেই। আমি খবর নিচ্ছি। প্রয়োজনে ব্যবস্থা নেব।’

এই জবাব শুনে বিএনপি, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলনের তিন প্রার্থী বলেন, ‘ আমরা যুগপৎভাবে নির্বাচন বর্জন করলাম।’

আরো পড়ুন : বরিশালে বিএনপির ভোট বর্জন

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এসএমএন/এজেড

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন