বিজ্ঞাপন

ওয়ানডের জ্বালানিতেই টি-টোয়েন্টিতে আত্মবিশ্বাসী সাকিব

July 31, 2018 | 10:21 am

স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ওয়ানডের রাজপথে বাংলাদেশ অনেক দিন থেকেই দাপিয়ে বেড়াছে। তবে টি-টোয়েন্টির মহাসড়কে ঢুকলেই কেমন যেন দিশেহারা হয়ে যায়। এই বছর নিদাহাস ট্রফিতে ফাইনালে উঠেও শেষ বলে ভারতের কাছে হেরে গেছে বাংলাদেশ। পরে আফগানিস্তানের সঙ্গে দেরাদুনে হতে হয়েছে ধবলধোলাই। অন্যদিকে ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টির বিশ্বজয়ী দল, তাদের ক্রিকেটাররা এই ফরম্যাটেই বেশি স্বাচ্ছন্যবধ করে। এসব কিছুই মাথায় আছে সাকিব আল হাসানের। তারপরও আগামীকাল সকাল থেকে শুরু টি-টোয়েন্টি সিরিজ নিয়ে আশাবাদী বাংলাদেশ অধিনায়ক।

আজ সেন্ট কিটসে সাকিব তাই ওয়ানডে থেকে পাওয়া আত্মবিশ্বাসের জ্বালানিটাই কাজে লাগাতে চাইছেন, ‘আমরা টি-টোয়েন্টি সিরিজ নিয়ে অনেক আশাবাদী। এর বড় কারণ ওয়ানডেতে ভালো করেছি। দেশের বাইরে আমরা নয় বছর পর সিরিজ জিতেছি, এটা অনেক বড় একটা অর্জন। এই আত্মবিশ্বাসটা আমাদের কাজে আসবে। যদিও আমরা জানি, ওয়েস্ট ইন্ডিজ এই ফরম্যাটে খুবই শক্তিশালী, ওরা এটাতে অভ্যস্ত বোধ করে। আর আমাদের জন্য এই ফরম্যাট একটু কঠিন। তারপরও আমরা আত্মবিশ্বাসী, আমাদের সেরা ক্রিকেট খেলে সিরিজ জয় করার।’

কয়েকটা পরিবর্তন বাংলাদেশ দলে সেন্ট কিটসের কালকের ম্যাচে হচ্ছেই। ওয়ানডে সিরিজ শেষ করে ফিরে যাচ্ছেন অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা, তাঁর সঙ্গে ফিরছেন এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্তরাও। দলে আজ আসার কথা লিটন দাসের, তাঁর সঙ্গী হতে পারেন নাজমুল হোসেন অপু।

বিজ্ঞাপন

তবে আশ্চর্যজনকভাবে, টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড খারাপ নয় খুব একটা। যে ছয়টি ম্যাচ খেলেছে বাংলাদেশ, এর মধ্যে দুইটি জিতেছে আর তিনটি হেরেছে। আর একটি হয়েছে পরিত্যক্ত। ২০০৭ বিশ্বকাপে গেইলদের বিপক্ষে জয় এনে দিয়েছিলেন আশরাফুল-আফতাবরা। আর ২০১১ সালে দেশের মাটিতে বাংলাদেশের জয়টি এসেছিল মুশফিকুর রহিমের প্রথম ক্যাপ্টেন্স নকে। মুশফিক আছেন এবারও, আর তামিম-মাহমুদউল্লাহরা তো আছেনই। অধিনায়ক সাকিব অবশ্য নতুনদের দিকে তাকিয়ে আছেন।

‘বেশ কিছু নতুন খেলোয়াড় এসেছে। আশা করি ওরা অনেক ভালো করবে। ওদের জন্য অনেক রোমাঞ্চকর একটা সময়। একই সময়ে আমাদের ক্রিকেটের জন্য ভালো দিক, বেশ কিছু নতুন খেলোয়াড়কে এখানে পরখ করে দেখা হবে। যেহেতু এটা নতুনদেরই খেলা, আশা করি এখানে ওরা অনেক ভালো করবে।’

সেন্ট কিটসে ম্যাচটি শুরু হবে বুধবার সকালে বাংলাদেশ সময় ভোর সাড়ে ছয়টায়।

বিজ্ঞাপন

 

সারাবাংলা/এএম/এসএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন