বিজ্ঞাপন

‘আমি দুঃখিত ও লজ্জিত’ হাসতে হাসতে বললেন নৌমন্ত্রী

July 31, 2018 | 2:20 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: সড়ক দুর্ঘটনা নিয়ে করা প্রশ্নের উত্তর হাসিমুখে দেওয়ায় দুঃখ প্রকাশ করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, ‘এ ঘটনায় আমি দুঃখিত ও লজ্জিত। এতে যারা শোকাহত হয়েছেন তাদের কাছে বিষয়টি ক্ষমা সুন্দরভাবে নেওয়ার জন্য আহ্বান জানাচ্ছি। আমার বোধ হয় এটি একটা অপরাধ। আমি সবসময় হাসি। আমি একটু হাসি এটা যদি অপরাধ হয় তবে আমি আর হাসব না’ হাসতে হাসতেই বলেন নৌমন্ত্রী।

মঙ্গলবার ( ৩১ জুলাই) রাজধানীর মতিঝিলে বিসিআইসি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন। শ্রমিক কর্মচারী পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ এই প্রতিনিধি সম্মেলনের আয়োজন করে।

বিজ্ঞাপন

সচিবালয়ের ওই ঘটনা উল্লেখ করে মন্ত্রী বলেন, ‘সেদিন আমরা সবাই খুব উৎফুল্ল ছিলাম, ৬৮ বছর পর আমরা মংলা বন্দরের জন্য ক্রেন কিনেছি। ওখানে চুক্তি স্বাক্ষর হচ্ছিল। সেখানে বক্তৃতার সময় আমি খুব হাসিমুখে কথা বলেছিলাম। আমি স্বাভাবিকভাবেই সাংবাদিকদের বললাম, আপনাদের যদি কোনো প্রশ্ন থাকে করতে পারেন। এক সাংবাদিক তখন দুর্ঘটনার বিষয়ে জানতে চায়। বিষয়টি আমার জানা ছিল না। তারপরেও কিছু কথার পরিপ্রেক্ষিতে নানাভাবে কথা বলানোর চেষ্টা করে। তখন আমি কিছুটা হাসিখুশিভাবে কথা বলেছি।’

শাজাহান খান আরও বলেন, ‘কেউ যদি বলেন দুর্ঘটনার ক্ষেত্রে আমি শুধু ড্রাইভারদের পক্ষ নিই, এটি ঠিক নয়। যে ভুল করবে, অন্যায় করবে তাকে সাজা পেতে হবে। এটি আগেও বলেছি, এখনও বলছি।’

শোকাবহ আগস্ট ও দুই বাসের রেষারেষিতে বিমানবন্দর সড়কে নিহত দুই শিক্ষার্থীর মৃত্যুতে অনুষ্ঠানের শুরুতেই শোক প্রস্তাব উপস্থাপন করা হয়। এ সময় নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খানসহ সবাই দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন।

বিজ্ঞাপন

‘মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা বিরোধী অপশক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াও- ৬ দফা বাস্তবায়নের লক্ষ্যে’ প্রতিনিধি সম্মেলনের আয়োজন করে পেশাজীবী মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদ। জামায়াত-শিবির ও স্বাধীনতাবিরোধীদের সরকারি চাকরি থেকে বরখাস্ত এবং তাদের সন্তান ও উত্তরসূরিদের সরকারি চাকরিতে নিয়োগ না দেওয়াসহ ৬ দফা দাবি ঘোষণা করা হয়েছে।

অভিনেত্রী ও সংগঠনের নেতা রোকেয়া প্রাচী বলেন, ‘শাজাহান খান ঘোষিত ছয় দফা বাস্তবায়ন করতে না পারলে বাংলাদেশকে রক্ষা করা সম্ভব হবে না। তাই সকলের সম্মিলিত প্রচেষ্টায় স্বাধীনতা বিরোধী অপশক্তির শেকড় উপরে ফেলতে হবে।’

সংগঠনের যুগ্ম আহ্বায়ক ইসমত কাদীর গামার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা হেলাল মোর্শেদ বীর বিক্রম, বিদ্যুৎ শ্রমিক লীগের সিবিএ নেতা জহিরুল ইসলাম ও বিআইডব্লিউটিসির সিবিএ সভাপতি মহসিন ভূঁইয়া প্রমুখ।

সারাবাংলা/ইএইচটি/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন