বিজ্ঞাপন

বিএফইউজের নতুন কমিটির আনুষ্ঠানিক দায়িত্ব গ্রহণ

July 31, 2018 | 5:34 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের-বিএফইউজে নবনির্বাচিত কমিটির কাছে আনুষ্ঠানিক দায়িত্ব হস্তান্তর করেছেন সদ্য বিদায়ী কমিটির সদস্যরা।

আজ মঙ্গলবার (৩১ জুলাই) দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউন্সে আয়োজিত দায়িত্ব হস্তান্তর ও যৌথ আলোচনাসভা অনুষ্ঠানে এ দায়িত্ব হস্তান্তর করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত নবনির্বাচিত কমিটির সাংবাদিক নেতারা বলেন, আজকে যারা তাদের নেতৃত্বের দায়িত্ব বুঝিয়ে দিচ্ছেন আমরা তা আমৃত্যু গ্রহণ করব। তারা আমাদের বিভিন্ন সমস্যায়, সংগ্রামে এবং চলার পথে আমাদেরকে উপদেশ দিয়ে, পরামর্শ দিয়ে এমনকি আমাদেরকে সময় উপযোগী নেতৃত্ব দিয়ে এ সংগঠনের মর্যাদা রক্ষায় এগিয়ে আসবেন।

বিজ্ঞাপন

তারা আরও বলেন, মঞ্জুরুল আহসানের মত আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন ব্যক্তির কাছ থেকে দায়িত্ব নিতে আমাদের ব্যক্তিগত আবেগে কষ্ট হচ্ছে। কিন্তু এটা একটি চলমান প্রক্রিয়া, যে কারণে দায়িত্ব গ্রহন করতে হচ্ছে। এজন্য আমরা যারা বিদায়ী তাদেরকে বিদায়ী বলতে চাই না, উনারা সর্বদা আমাদের পাশে থাকবেন, আমাদেরকে নেতৃত্ব দেবেন।

অনুষ্ঠানে সদ্যবিদায়ী নেতারা বলেন, আমরা সংগঠনকে যে পর্যায়ে নিয়ে এসেছি, আশা করছি নতুন কমিটি সেটি আরও অন্যন্য উচ্চতায় নিয়ে যাবে। তারাও সংগঠনের মর্যাদা রক্ষায় নিজেদের নেতৃত্বের প্রমাণ দেবেন। সাংবাদিকদের রুটি-রুজি, সম্মানের স্বার্থে আমরা যে প্রচেষ্টা অব্যাহত রেখেছি, তারাও সে চেষ্টায় সফলতা নিয়ে আসবে এ প্রত্যাশা।

বিদায়ী সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল দায়িত্ব হস্তান্তর করেন নবনির্বাচিত সভাপতি মোল্লা জালালের হাতে

এ ছাড়া নতুন কমিটির যেকোনো প্রয়োজনে পাশে থাকবেন বলে নিশ্চয়তা দেন সদ্যবিদায়ী নেতৃবৃন্দরা।

বিজ্ঞাপন

এ সময় বিদায়ী সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল ফুল ও সংগঠনের প্রয়োজনীয় কাগজপত্র তুলে দেন নবনির্বাচিত সভাপতি মোল্লা জালালের হাতে। একইভাবে সদ্য বিদায়ী সহাসচিব ওমর ফারুক ও কোষাধক্ষ্য মধুসূদন মণ্ডল ফুল ও কাগজপত্র তুলে দেন নবনির্বাচিত মহাসচিব শাবান মাহমুদ ও কোষাধক্ষ্য দ্বীপ আজাদের হাতে।

এ সময় উপস্থিত ছিলেন নবনির্বাচিত সহসভাপতি সৈয়দ ইসতিয়াক রেজা, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরীসহ নব ও বিদায়ী কমিটির নেতৃবৃন্দরা। নতুন নেতৃবৃন্দকে ফুল দিয়ে বরণ করেন বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতৃবন্দরা। এ সময় উপস্থিত সকলের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে নব নির্বাচিত মহাসচিব একটি ঘোষণা দেন। ঘোষণায় তিনি জানান, আগামীকাল সকাল ৭টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে নতুন কমিটির সদস্যরা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যাবেন।

সারাবাংলা /এসএইচ/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন