বিজ্ঞাপন

পেটোয়া পুলিশের বিচার না করলে দেশ অচলের হুমকি

August 1, 2018 | 12:02 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সড়কে শিক্ষার্থী হত্যার প্রতিবাদে রাজপথে নেমে আসা শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের বিচারের আওতায় না আনলে দেশ অচল করে দেওয়া হবে বলে হুমকি দিয়েছে নাগরিক ছাত্র ঐক্য। বুধবার (১ আগস্ট) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনের এক বিক্ষোভ সমাবেশ থেকে এই হুঁশিয়ারি দেওয়া হয়।

সংগঠনটির নেতারা বলেন, আমাদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। এখন সরকারের দায়িত্ব আমাদেরই পালন করতে হবে। রাজপথে আমরা কথা বলতে পারব না, আমাদের অধিকার কেড়ে নেওয়া হবে, পেটোয়া পুলিশ দিয়ে পিটিয়ে রক্তাক্ত করা হবে। বাংলার ছাত্রসমাজ তা মেনে নেবে না। যেসব পুলিশ সদস্য ছাত্রদের পিটিয়েছে, তাদের বিচারের আওতায় আনতে হবে। নইলে দেশ অচল করে দেবে সারাবাংলার ছাত্রসমাজ।

বিজ্ঞাপন

এ সময় শিক্ষার্থীদের ঘোষিত ৯ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তারা। সরকারকে হুঁশিয়ার করে তারা বলেন, ছাত্রসমাজ জেগে উঠেছে। তাদের দাবি মেনে না নিয়ে যেভাবে কোমলমতি শিক্ষার্থীদের গাড়ির চাকায় পিষে মারা হয়, ছাত্রসমাজও সেইভাবে সরকারকে টেনে-হিঁচড়ে ক্ষমতা থেকে নামাবে।

বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন নাগরিক ছাত্র ঐক্যের সভাপতি নাজমুল হাসান। এ ছাড়া সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ উল্লাহ মধু, মুঈদ হাসান ত্বরিতসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

সারাবাংলা/এএইচএইচ/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন