বিজ্ঞাপন

ভেটিং শেষে নথি সড়ক পরিবহন মন্ত্রণালয়ে

August 1, 2018 | 12:28 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সড়ক পরিবহন আইনের ভেটিং (ভুল-ত্রুটি সংশোধন) শেষ করেছে আইন মন্ত্রণালয়। আইনমন্ত্রী আনিসুল হক এ আইনের ভেটিং সম্পর্কিত নথিতে অনুমোদন দিয়েছেন। নথিটি এখন সড়ক পরিবহন মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে।

আইন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজাউল করিম বুধবার (১ আগস্ট) সকালে সারাবাংলা’কে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, সড়ক পরিবহন মন্ত্রণালয় থেকে আইনের খসড়াটি আইন মন্ত্রণালয়ে ভেটিংয়ের জন্য পাঠানো হয়েছিল। জানতে চাওয়া হয়েছিল, সংবিধান বা অন্য কোনো আইনের সঙ্গে এই আইন সাংঘর্ষিক কিনা কিংবা এই আইনে কোনো ভুল-ত্রুটি রয়েছে কিনা। আইন মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগ এটি যাচাই-বাছাই করে চূড়ান্ত করেছে। এখন এটি সড়ক পরিবহন মন্ত্রণালয়ে পাঠানো হচ্ছে। নথিটি মন্ত্রিসভায় আগামী বৈঠকে উত্থাপন করা হতে পারে।

বিজ্ঞাপন

এর আগে, নিরাপদ সড়ক নিশ্চিত করতে ও দুর্ঘটনা ঠেকাতে সড়ক পরিবহন আইন দ্রুত প্রণয়নের সুপারিশ করেছিল সংসদীয় স্থায়ী কমিটি। গত ২৫ মে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩০তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

এরও আগে, ড্রাইভিং লাইসেন্স পেতে ন্যূনতম অষ্টম শ্রেণি পাসের বাধ্যবাধকতা এবং গাড়ি চালানোর সময় মোবাইল ফোন ব্যবহার করলে শাস্তির বিধান রেখে নতুন ওই আইনের খসড়া গত বছর ২৭ মার্চ মন্ত্রিসভার নীতিগত অনুমোদন পায়। পরে সেটি ভেটিংয়ের জন্য পাঠানো হয় আইন মন্ত্রণালয়ে।

সারাবাংলা/জেডএফ/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন