বিজ্ঞাপন

শিক্ষার্থীদের বাধায় আটকে গেল আর্মড পুলিশের বাস

August 1, 2018 | 1:29 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিমানবন্দর মোড় এলাকায় প্রধানমন্ত্রীর নিরাপত্তার দায়িত্ব পালনকারী আর্মড পুলিশ ব্যাটালিয়নের একটি গাড়ি আটকে দিয়েছে শিক্ষার্থীরা। গাড়িতে পুলিশের ৬০ জন সদস্য ছিলেন।

গাড়িটি আর্মড পুলিশ ব্যাটালিয়নের উত্তরা অফিস থেকে বের হয়ে ধানমন্ডিতে যাওয়ার জন্য এয়ারপোর্ট হয়ে যাচ্ছিলো। এয়ারপোর্ট মোড়ে আসতেই বিক্ষুব্ধ শিক্ষার্থীরা হই করে উঠে গাড়ির সামনে দাঁড়ায়। গাড়ির সামনে দাঁড়িয়ে তারা স্লোগান দিতে থাকে ‘উই ওয়ান্ট জাস্টিস’।

আর্মড পুলিশের সবুজ নামে একজন সদস্য গাড়ির ভেতর থেকে সারাবাংলাকে বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীর ডিউটি পালন করতে ধানমন্ডি যাচ্ছিলাম। একজন ইন্সপেক্টরের নেতৃত্বে মোট ৬০ জন সদস্য এই গাড়িতে আছেন।’

বিজ্ঞাপন

গাড়িচালক আলমগীর হোসেন বলেন, ‘এরই মধ্যে গাড়ির লুকিং গ্লাস ভেঙে ফেলেছে শিক্ষার্থীরা। গাড়িটি সামনেও যেতে দিচ্ছে না আবার পেছনেও যেতে দিচ্ছে না। তাই আটকে আছি।’

শিক্ষার্থীদের কাছে পুলিশের গাড়ি আটকানোর বিষয়ে জানতে চাইলে তারা বলেন, ‘শুধু পুলিশের গাড়ি নয় বরং সেনাবাহিনীর গাড়িও গতকাল আটকে ছিল। রোগীবাহী ও হজযাত্রী গাড়ি ছাড়া কোনো গাড়ি যাবে না। আইন পাস হবে, নিরাপদ সড়ক হবে এরপরই আমরা থামব।

রাজধানীর উত্তরা এয়ারপোর্ট থেকে শুরু করে জসিম উদ্দিন হয়ে হাউস বিল্ডিং দিয়ে আব্দুল্লাহপুর পর্যন্ত সড়কের দুইপাশ শিক্ষার্থীরা দখলে নিয়ে বিক্ষোভ মিছিল করছে। সকাল ১০টার দিকে রাজউক স্কুল অ্যান্ড কলেজের কয়েক’শ শিক্ষার্থী রাস্তায় নামলেও বেলা ১১টা বাজার সাথে সাথে মাইল স্টোন কলেজ, বঙ্গবন্ধু কলেজ, উত্তরা কলেজ, উত্তরা হাই স্কুল, উত্তরা ভার্সিটিসহ বেশ কয়েকটি স্কুল ও কলেজের কয়েক হাজার শিক্ষার্থী রাজপথে নেমে আসে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন