বিজ্ঞাপন

নৌমন্ত্রীর পদত্যাগসহ ছাত্রদের ৯ দফা মেনে নিন: যুক্তফ্রন্ট

August 1, 2018 | 5:15 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: যুক্তফ্রন্ট নেতারা অবিলম্বে নৌপরিবহণ মন্ত্রীর পদত্যাগসহ শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী , জেএসডি সভাপতি আ স ম আবদুর রব ও নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বুধবার (১ আগস্ট) গণমাধ্যমে দেওয়া এক যৌথ বিবৃতিতে এ আহ্বান জানান।

বিবৃতিতে নেতারা বলেন, নৌপরিবহণ মন্ত্রীর পদত্যাগসহ ৯ দফা দাবিতে ছাত্র বিক্ষোভে রাজধানী ঢাকা যখন উত্তাল এবং শিক্ষার্থীদের এই দাবির কোনো সমাধান না করার আগেই শনির আখড়ায় আবারও একটি ট্রাকের চাকায় পিষে আরও একজন ছাত্রকে গুরুতর জখম করা হয়েছে, যে এখন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে, এটা এক মৃত্যুর মিছিল।

বিজ্ঞাপন

যুক্তফ্রন্ট নেতৃবৃন্দ বিবৃতিতে আরও বলেন, ছাত্রসহ অন্যদের বাস-ট্রাকের চাকায় পিষে মারার ঘটনা ঠেকাবার কোনো চেষ্টাই এই সরকার করছে না। তারা বলেন, এই সংকটের মূলে আছে নৌপরিবহণ মন্ত্রী ও তথাকথিত শ্রমিক নেতার সড়ক পরিবহন সেক্টরে চাঁদাবাজি ও নৈরাজ্য।

প্রসঙ্গত তারা বলেন, অদক্ষ ও হৃদয়হীন ব্যক্তিদের ড্রাইভিং লাইসেন্স দেওয়া হয়েছে, এমনকি ১২ বছরের বাচ্চাকেও ড্রাইভিং সিটে দেখা গেছে।

এ ছাড়া যুক্তফ্রন্ট নেতারা আরও বলেন, আমরা অবিলম্বে শিক্ষার্থীদের ন্যায়সংগত ৯ দফা দাবি-দাওয়া মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। অন্যথায় উদ্ভূত পরিস্থিতির জন্য সরকারই দায়ী থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এইচএ/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন