বিজ্ঞাপন

আইওআরএ-এর ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হল বাংলাদেশ

August 1, 2018 | 7:11 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ভারত মহাসাগর অঞ্চলকে কেন্দ্র করে উপকূলীয় ২১ রাষ্ট্রের আন্তর্জাতিক সংগঠন আইওআরএ (ভারতীয় মহাসগার রিম অ্যাসোশিয়েশন)-এর ২০১৯-২১ সালের জন্য ভাইস প্রেসিডেন্ট এবং ২০২১-২৩ সালের জন্য চেয়ারম্যান নির্বাচিত হয়েছে বাংলাদেশ।

অন্যদিকে, আইওআরএ-এর সচিবালয়কে আরও শক্তিশালী করতে পাঁচ হাজার ৭৫০ মার্কিন ডলারের মুদ্রা সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছে ঢাকা।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বুধবার (১ আগস্ট) এক বার্তায় বলা হয়েছে, দক্ষিণ আফ্রিকার ডারবানে গত ৩০ ও ৩১ জুলাই আইওআরএ-এর উচ্চ পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে বার্ষিক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে বাংলাদেশের পক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (সমুদ্র বিষয়ক) সাবেক রিয়াল অ্যাডমিরাল মো. খোরশেদ আলম নেতৃত্ব দেন।

বিজ্ঞাপন

ওই বৈঠকে সচিব (সমুদ্র বিষয়ক) সাবেক রিয়াল অ্যাডমিরাল মো. খোরশেদ আলম বাংলাদেশকে ২০১৯-২১ সালের জন্য ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত করার প্রস্তাব দিলে তা সর্ব সম্মতিতে অনুমোদন করা হয়।

দুই দিনব্যাপী ওই বৈঠকে বলা হয়, আগামী বছরের সেপ্টেম্বরে ঢাকায় আইওআরএ-এর মন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠানের প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ। এর আগে কখনো আইওআরএ-এর মন্ত্রী পর্যায়ের বৈঠক অনুষ্ঠিত হয়নি।

সারাবাংলা/জেআইএল/এমআই

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন