বিজ্ঞাপন

বাল্যবিবাহ প্রতিরোধে একসঙ্গে কাজ করতে আগ্রহী জাতিসংঘ

August 1, 2018 | 8:49 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপির সঙ্গে বাংলাদেশে জাতিসংঘ আবাসিক সমন্বয়কারী ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো আজ তার কার্যালয়ে সাক্ষাৎ করেন।

এসময় জাতিসংঘ বাংলাদেশের সঙ্গে বাল্যবিবাহ প্রতিরোধে একসঙ্গে কাজ করতে আগ্রহী বলে স্পিকারকে অবহিত করেন মিয়া সেপ্পো। এ ছাড়া তারা বাল্যবিবাহ, ইয়ুথ পার্লামেন্টারিয়ান ও রোহিঙ্গা ইস্যুসহ বিভিন্ন বিষয় নিয়েও আলোচনা করেন।

স্পিকার বলেন, জাতিসংঘ সুদীর্ঘকাল থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। সংসদ সদস্য ও সংসদের কর্মকর্তা কর্মচারীদের সক্ষমতা বৃদ্ধিতে ইউএনডিপি বাংলাদেশ জাতীয় সংসদের সঙ্গে অতীতে যেমন প্রকল্পভিত্তিক কাজ করেছে তেমনি বর্তমানেও নতুন কর্মসূচিভিত্তিক সমঝোতা চুক্তির আওতায় কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

এছাড়াও রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘের অকুণ্ঠ সমর্থন বাংলাদেশকে অনুপ্রাণিত করেছে। তিনি বাংলাদেশের উন্নয়ন ও অগ্রগতিতে জাতিসংঘের সহযোগিতার প্রশংসা করেন এবং আগামীতেও এ সহযোগিতা অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

স্পিকার বলেন, জাতীয় সংসদে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব পার্লামেন্টারিয়ান্স অন পপুলেশন অ্যান্ড ডেভলপমেন্ট (বিএপিপিডি) প্রকল্পের আওতায় বাল্যবিবাহ প্রতিরোধ ইস্যুতে কাজ করার সুযোগ রয়েছে।

মিয়া সেপ্পো আগামী ৭ আগস্ট বাংলাদেশ জাতীয় সংসদে জাতিসংঘের মহাসচিবের স্পেশাল এনভয় অন ইয়ুথ সফরের বিষয়টি স্পিকারকে জানিয়ে বলেন, তারা বাংলাদেশ জাতীয় সংসদের তরুণ সংসদ সদস্যদের সঙ্গে মতবিনিময় করবেন। স্পিকার এ উদ্যোগকে স্বাগত জানান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন