বিজ্ঞাপন

লাইসেন্স বাসায়, সার্জেন্টের বাইকের দায়িত্ব নিল শিক্ষার্থীরা

August 1, 2018 | 7:50 pm

।। গোলাম সামদানী, স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: শাহবাগ মোড়ে দায়িত্ব পালন করতে এসেছিলেন সার্জেন্ট আবু মুসা। তার আগেই নয় দফা দাবি নিয়ে চতুর্থ দিনের মতো রাস্তায় নেমে আসে শিক্ষার্থীরা। শাহবাগ চত্বরে অবস্থান নিয়ে সড়ক আটকে থেমে থাকা যানবাহনের লাইসেন্স চেক করে।
মোটরসাইকেল নিয়ে সার্জেন্ট আবু মুসা এলে তার কাছেও লাইসেন্স চায় আন্দোলনকারীরা। তিনি জানান, ‘লাইসেন্স আছে। বাসায় আছে।’

শিক্ষার্থীরা বলেন, লাইসেন্স ছাড়া আমরা মোটরসাইকেল যেতে দেবো না। আবু মুসা জানান, তার ডিউটি শাহবাগ মোড়ে। সেখানে মোটরসাইকেল রাখতে চান। তাতে রাজি হয়নি শিক্ষার্থীরা।

“লাইসেন্স সঙ্গে না থাকলে শাহবাগ মোড়ে মোটরসাইকেল রাখা যাবে না। আপনি গাড়ি দূরে রাখুন।”

বিজ্ঞাপন

আবু মুসা প্রশ্ন করেন, মোটরসাইকেল দূরে রাখলে সেফটি কে দেবে? জবাবে আন্দোলনকারী এক ছাত্র বলেন, আপনার গাড়ির নিরাপত্তার দায়িত্ব আমরা নিলাম।

বুধবার (১ আগস্ট) দুপুর সাড়ে ৩টায় রাজধানীর শাহবাগ মোড়ে সারাবাংলার করেসপন্ডেন্টের সামনেই ঘটনাটি ঘটে।

শিক্ষার্থীদের দাবির মুখে শেষ পর্যন্ত বারডেম হাসপাতালের সামনে মোটরসাইকেল পার্কিং করেন। আন্দোলনকারী এক শিক্ষার্থী মুসার সঙ্গে এসে জায়গা দেখিয়ে দেয় এবং সহপাঠীদের মোটরসাইকেল দেখে রাখতে বলে।

বিজ্ঞাপন

এ বিষয়ে সার্জেন্ট আবু মুসা সারাবাংলাকে বলেন, আমি জানিয়েছিলাম লাইসেন্স বাসায় রেখে এসেছি। তারপরও আন্দোলনকারীরা আমাকে শাহবাগ মোড়ে ঢুকতে দেয়নি। তাই বাধ্য হয়ে আমি মোটরসাইকেল বারডেমের গেটে রেখেছিলাম।

অবরোধ চলাকালে সব ধরনের গাড়ি চলাচলে বাধা দেওয়া হলেও অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস ও মিডিয়ার গাড়ি চলাচলে বাধা দেওয়া হয়নি। রিকশা চলাচলে শৃঙ্খলা ফিরিয়ে আনতে ট্রাফিক পুলিশে দায়িত্ব পালন করতে দেখা যায় শিক্ষার্থীদের।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন