বিজ্ঞাপন

‘মৃত্যুভয় করি না, বেঁচেই আছি বাবার অসমাপ্ত কাজ সম্পন্ন করতে’

August 1, 2018 | 9:46 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ১৫ আগস্টের ভয়াবহ হত্যাকাণ্ডের ঘটনা স্মরণ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমার ওপর বারবার আঘাত এসেছে। আরও হয়তো আসবে। মৃত্যুকে কখনো পরোয়া করিনি। শুধু এইটুকুই মনে করি, বেঁচেই তো আছি, বাবার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে হবে।

বুধবার (১ আগস্ট) বিকেলে রাজধানীর ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর প্রাঙ্গণে শোকাবহ আগস্টের মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত এক রক্তদান কর্মসূচি ও আলোচনা সভায় তিনি একথা বলেন।

শেখ হাসিনা বলেন, আমি জানি আমার উপর বারবার আঘাত এসেছে। আরও হয়ত আসবে। আমি সেগুলো পরোয়া করি না। মৃত্যুকে কখনো পরোয়া করিনি। আমি শুধু এইটুকুই মনে করি, আমি তো বেঁচেই আছি, আমার বাবার অসমাপ্ত কাজগুলো সম্পন্ন করতে। বাংলাদেশের দুঃখী মানুষের মুখে হাসি ফোঁটাতে। বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করতে। বাংলাদেশকে বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত করতে। আজকে বাংলাদেশ সারাবিশ্বে একটা মর্যাদার আসন পেয়েছে, আমরা এখন উন্নয়নশীল দেশ নিশ্চয়ই আমার আব্বার-মার আত্মা শান্তি পায়। নিশ্চয়ই লাখো শহীদের আত্মা শান্তি পায়।

বিজ্ঞাপন

জাতির পিতা বলেছিলেন রক্ত যখন দিয়েছে তখন আরও রক্ত দেবো, এই দেশের মানুষকে মুক্ত করে ছাড়বো ইনশাল্লাহ উল্লেখ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, তিনি নিজের বুকের রক্ত দিয়ে তা প্রমাণ করেছেন। আমাদেরকে তার রক্ত ঋণ শোধ দিতে হবে। এই বাংলাদেশকে তার স্বপ্নের সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলেই আমরা তার রক্ত ঋণ শোধ দিতে পারবো। ইনশাল্লাহ, আমরা তা পারবো এই বিশ্বাস আছে। কারণ আমরা অনেক দূর এগিয়ে গেছি। আমরা আরও এই দেশকে এগিয়ে যেতে পারবো।

এজন্য সকলের কাছে দোয়া কামনা করে শেখ হাসিনা বলেন, বাংলাদশ এগিয়ে যাচ্ছে, এই গতি যেন থেমে না যায়। আমরা যেন এই এগিয়ে যাওয়ার গতি ধরে রেখে জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে পারি।

বিজ্ঞাপন

কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টাপরিষদ সদস্য শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, সভাপতিমন্ডলীর সদস্য কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী, ড. আব্দুর রাজ্জাক, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুরনাহার লাইলী, ঢাকা-১০ আসনের এমপি ফজলে নূর তাপস, কৃষক লীগের সাধারণ সম্পাদক শামসুল হক রেজা। সভা পরিচালনা করেন কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সমীর চন্দ্র দে।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন