বিজ্ঞাপন

ভোটের মাঠে আসার ঘোষণা দিলেন যুবলীগ নেতা মহিউদ্দিন বাচ্চু

August 1, 2018 | 9:56 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: তিন দশকেরও বেশি সময় রাজনীতির মাঠে সক্রিয় থাকার পর এবার ভোটের মাঠে আসার ঘোষণা দিয়েছেন চট্টগ্রাম মহানগর যুবলীগের আহ্বায়ক মহিউদ্দিন বাচ্চু। চট্টগ্রাম-১০ (ডবলমুরিং, হালিশহর ও খুলশি) আসন থেকে আওয়ামী লীগের টিকেটে নির্বাচন করার ইচ্ছার কথা জানিয়েছেন স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের এই নেতা।

বুধবার (১ আগস্ট) বন্দরনগরীতে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও অনলাইন মিডিয়ার সংবাদকর্মীদের সঙ্গে মতবিনিময়ে প্রার্থী হবার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন মহিউদ্দিন বাচ্চু। দলের মনোনয়ন পাবার ব্যাপারে তিনি আশাবাদী বলেও জানিয়েছেন।

মহিউদ্দিন বাচ্চু বলেন, ‘৩৮ বছর আগে ছাত্রলীগের মাধ্যমে রাজনীতি শুরু করেছিলাম। আশির দশকে ছাত্রদের অধিকার আদায়ে যেমন সক্রিয় ছিলাম, স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনেও ছিলাম। পরবর্তীতেও সকল আন্দোলন-সংগ্রামে সক্রিয় থেকেছি। পাশাপাশি সবসময় মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। যেকোনো রাজনীতিকের স্বপ্ন থাকে, জনপ্রতিনিধি হয়ে জনগণের কথা বলার। ৩৮ বছর পর আমি মনে করছি, জনপ্রতিনিধি হিসেবে আমি নির্বাচনের মাঠে আসার যোগ্য হয়েছি।’

বিজ্ঞাপন

তিনি বলেন, আমার দলের একটা লক্ষ্য নিশ্চয় আছে। সেই লক্ষ্যে আমাদের সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশকে অনেকটাই এগিয়ে নিয়েছেন। সেই লক্ষ্য তৃণমূল পর্যন্ত পৌঁছাতে হবে। আমাকে মনোনয়ন দিলে আশা করি সেই কাজটা যথাযথভাবে করতে পারব।

চট্টগ্রাম-১০ আসনের বর্তমান সংসদ সদস্য মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ডা. আফছারুল আমিন। ২০০৮ সালে প্রথমবার সংসদ সদস্য হওয়া আফছারুল আমিন ২০১৪ সালে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। প্রথমবার নির্বাচিত হওয়ার পর তিনি মন্ত্রীত্বও পেয়েছিলেন।

তবে দ্বিতীয় দফায় নির্বাচিত হওয়ার পর থেকে আফছারুল সংগঠনের সঙ্গে দূরত্ব তৈরি করেছেন অভিযোগ নেতাকর্মীদের। এছাড়া দুই বছর আগে একটি অনুষ্ঠানে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের দিকে তেড়ে গিয়েও সমালোচনায় পড়েন আফছারুল।

বিজ্ঞাপন

মূলত এসব বিভিন্ন প্রেক্ষাপটে আফছারুলের আর ওই আসনে মনোনয়ন না পাবার গুঞ্জন তৈরি হয়েছে। তবে আফছারুলের বিষয়ে সরাসরি কিছু বলতে রাজি নন মহিউদ্দিন বাচ্চু।

বিভিন্ন অভিযোগের বিষয়ে জানতে চাইলে মহিউদ্দিন বাচ্চু বলেন, ‘পত্রপত্রিকায় আপনারা যেমন দেখছেন, আমরাও সেভাবেই দেখছি।’

কারও বিরোধিতা না করে নিজের কর্মকাণ্ড তুলে ধরে মনোনয়ন পাবার প্রত্যাশা এই নেতার।

সংসদীয় এলাকায় নিজের কর্মকান্ড তুলে ধরে মহিউদ্দিন বাচ্চু বলেন, হালিশহর-পাহাড়তলি-সরাইপাড়া, টিকেট প্রিন্টিং কলোনি এলাকায় ১৩ টি গভীর নলকূপ স্থাপন করেছি নিজ অর্থায়নে। আরও ৩০টি ছোট নলকূপ স্থাপন করেছি। হালিশহর বসুন্ধরা এলাকার বাসিন্দাদের দাবির প্রেক্ষিতে নতুন গ্যাস সংযোগ প্রদানের জন্য কাজ করে যাচ্ছি। হালিশহর এলাকায় পানীয় জলের দূষণ বন্ধের জন্য পাইপ লাইনে থাকা লিকেজ শনাক্ত করা শুরু করি। পরে ওয়াসা সেটা শেষ করেছে।

বিজ্ঞাপন

পোর্ট কানেকটিং সড়ক ও হালিশহর এলাকার বেহাল সড়ক দ্রুত সংস্কারের দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে তুলেছেন বলেও জানিয়েছেন মহিউদ্দিন বাচ্চু।

বর্ষীয়ান রাজনীতিক প্রয়াত এবিএম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে পরিচিত এই নেতা বলেন, ‘দীর্ঘদিন ধরে ছাত্রলীগের রাজনীতি করেছি। এখন যুবলীগ করছি। চলার পথে ভুলত্রুটি হতে পারে। তবে অন্যায়কে কখনো প্রশ্রয় দিইনি। নিজেও অন্যায়ে জড়িত হইনি।’

গত পাঁচ বছর ধরে নগর যুবলীগের আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করছেন মহিউদ্দিন বাচ্চু।

নগরীর একটি রেস্টেুরেন্টে আয়োজিত এই মতবিনিময় সভায় চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক হাসান ফেরদৌস, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শুকলাল দাশ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক মিন্টু চৌধুরী, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক এস এম ইফতেখারুল ইসলামসহ বিভিন্ন গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/আরডি/এমআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন