বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার তৎপরতা অব্যাহত রাখার সুপারিশ

August 1, 2018 | 10:30 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বঙ্গবন্ধু হত্যাকারীদের ফিরিয়ে আনতে না পারা পর্যন্ত যাতে স্বাভাবিকভাবে বসবাসের পরিবর্তে কারা অন্তরীন রাখা হয় সে বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে সংশ্লিষ্ট দেশের সরকারকে অনুরোধ জানাবে। একই সঙ্গে হত্যাকারীদের দেশে ফিরিয়ে আনার জন্য কূটনৈতিক তৎপরতা জোরালোভাবে অব্যহত রাখা সুপারিশ করেছে পররাষ্ট্রমন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটি।

কমিটির সভাপতি ডা. দীপু মনি বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠক কমিটির সদস্য ও পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম, মুহাম্মদ ফারুক খান, কাজী নাবিল আহমেদ, মো. সোহরাব উদ্দিন ও সেলিম উদ্দিন অংশগ্রহণ করেন।

বৈঠকের শুরুতেই শোকের মাস আগস্টে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যবৃন্দ যারা ‘৭৫ এর ১৫ আগস্ট স্বাধীনতার পরাজিত শত্রু ও তাদের দেশি-বিদেশি দোসরদের ষড়যন্ত্রে ঘাতকের বুলেটে নির্মমভাবে নিহত হয়েছেন তাদের সকলের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয়।

বিজ্ঞাপন

বৈঠকে মিয়ানমার থেকে আসা বাংলাদেশে আশ্রয় গ্রহণকারী রোহিঙ্গাদের প্রত্যাবাসন নিয়ে আলোচনা অনুষ্ঠিত হয় এবং এ বিষয়ে বাংলাদেশ সরকারের সফল কূটনীতির কারনে বিশ্ব সম্প্রদায়ের অকুন্ঠ সমর্থন আদায় সম্ভব হওয়ায় এবং চীন ও রাশিয়ার ক্ষেত্রে তাদের চিন্তা চেতনায় ইতিবাচক পরিবর্তন সূচিত হওয়ায় সন্তোষ প্রকাশ করা হয় এবং এ বিষয়ে কূটনৈতিক তৎপরতা অব্যাহত রাখার সুপারিশ করা হয়।

এ ছাড়া বিদেশস্থ মিশনসমূহে কর্মরত স্থানীয় ভিত্তিক নিয়োগপ্রাপ্তদের চাকুরীর শর্ত, সুযোগ, সুবিধা ও নীতিমালা প্রণয়ন সংক্রান্ত বিষয়ে আলোচনা করা হয় এবং তাদের নিয়োগের ক্ষেত্রে স্বাগতিক দেশের স্থানীয় শ্রম আইনের প্রতিফলন ঘটিয়ে নীতিমালা প্রণয়নের পাশাপাশি নীতিমালা চূড়ান্ত করার পূর্বে পররাষ্ট্র মন্ত্রণালয়কে নীতিমালার খসড়া স্থায়ী কমিটিতে উপস্থাপনের সুপারিশ করা হয়।

সারাবাংলা/এএইচএইচ/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন