বিজ্ঞাপন

মোয়াজ্জেম হোসেনের মৃত্যুতে সম্পাদক পরিষদের শোক

August 3, 2018 | 2:55 pm

।। সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: ইংরেজি দৈনিক দ্য ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের সম্পাদক ও প্রকাশক মোয়াজ্জেম হোসেনের অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে সম্পাদক পরিষদ।

সম্পাদক পরিষদের সেক্রেটারি জেনারেল ও দ্য ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনাম স্বাক্ষরিত এক বিবৃতিতে বলা হয়, মোয়াজ্জেম হোসেন দেশের প্রথিতযশা সাংবাদিকদের অন্যতম, নৈতিক সাংবাদিকতা চর্চার প্রতি যার অক্লান্ত নিষ্ঠা ও কঠোর আনুগত্য দেশে সাংবাদিকতার পেশাগত উত্কর্ষ বাড়াতে ভূমিকা রেখেছে। আর্থিক ও অর্থনৈতিক সাংবাদিকতায় দেশে পথিকৃেদর একজন ছিলেন তিনি। দেশে অর্থনৈতিক সাংবাদিকতায় অগ্রদূত বলা যেতে পারে তাকে।

প্রবীণ এ সাংবাদিক বাংলাদেশ অবজারভারের রিপোর্টার হিসেবে সাংবাদিকতায় কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে নিউ নেশনে স্পেশাল করেসপন্ডেন্ট, ইউনাইটেড নিউজ বাংলাদেশে (ইউএনবি) ইকোনমিক এডিটর, ঢাকা কুরিয়ারে এক্সিকিউটিভ এডিটর ও দ্য ডেইলি স্টারে ইকোনমিক এডিটর হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

বিজ্ঞাপন

মোয়াজ্জেম হোসেন নিউজপেপার ওনার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (নোয়াব) একজন প্রতিষ্ঠাতা সদস্য ও সম্পাদক পরিষদের অন্যতম প্রতিষ্ঠা সদস্য ছিলেন। ১৯৯২ সালে বাংলাদেশ ইকোনমিক রিপোর্টারস ফোরামের (ইআরএফ) প্রথম সভাপতি হিসেবে দায়িত্ব পান তিনি। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৬৮ সালে অর্থনীতিতে স্নাতকোত্তর সম্পন্ন করেন তিনি।

বৃহস্পতিবার দুপুরে  জাতীয় প্রেস ক্লাব প্রাঙ্গণে জানাজা শেষে তাকে আজিমপুর কবর স্থানে দাফন করা হয়। পরিবার সূত্রে জানা গেছে, গতকাল সকাল ১০টায় রমনা এস্টেট কমপ্লেক্সের নিজ বাসভবনে প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। পরে তার লাশ নিয়ে যাওয়া হয় দীর্ঘদিনের কর্মস্থল ফিন্যান্সিয়াল এক্সপ্রেস কার্যালয়ে। বেলা সাড়ে ১০টায় সেখানে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

পরে লাশ নিয়ে যাওয়া হয় সাউথইস্ট ব্যাংকের প্রধান কার্যালয়ে। সেখান থেকে লাশ নিয়ে যাওয়া হয় জাতীয় প্রেস ক্লাবে। প্রেস ক্লাব প্রাঙ্গণে জোহরের নামাজের আগে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন