বিজ্ঞাপন

শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

August 4, 2018 | 12:53 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

সিলেট: শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানিয়েছেন। তিনি বলেছেন, সরকার শিক্ষার্থীদের সকল দাবি মেনে নিয়েছে।

শনিবার (৪ আগস্ট) দুপুরে সিলেটের বটেশ্বরে মেট্রোপলিটন ইউনিভার্সিটির সমাবর্তন শেষে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, সরকার শিক্ষার্থীদের যে দাবিগুলো মেনে নিয়েছে, সেগুলো বাস্তবায়নও শুরু হয়েছে। ঘাতক বাস চালকের দ্রুত বিচার নিশ্চিত করতে মন্ত্রণালয়ের চাপ অব্যাহত থাকবে বলে জানান শিক্ষামন্ত্রী ।

বিজ্ঞাপন

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রতির অংশ হিসেবে সকালে রমিজ উদ্দিন কলেজ কর্তৃপক্ষের কাছে পাঁচটি বাস হস্তান্তর করা হয়েছে। এ ছাড়াও সারা দেশের স্কুলের সামনে স্প্রিড ব্রেকার নির্মাণের উদ্যোগ নেওয়া হয়েছে। সেগুলো পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা সড়ক দুর্ঘটনায়ে মৃত্যুর ক্ষেত্রে সর্বোচ্চ শাস্তি রেখে নতুন আইনের দাবি জানিয়েছে। সড়ক পরিবহন আইনের খসড়া মন্ত্রিসভার পরবর্তী বৈঠকে উঠবে বলে জানানো হয়েছে।

শিক্ষার্থীদের দাবিগুলো বাস্তবায়ন শুরু হলে তাদের ক্ষোভ কমে আসবে আশা প্রকাশ করে নাহিদ বলেন, তখন শিক্ষার্থীরা ধীরে ধীরে ঘরে ফিরতে শুরু করবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশিষ্ট শিক্ষাবিদ ড. সৈয়দ মঞ্জুরুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ে ট্রাস্ট্রি বোর্ডের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী ও ইউনিভার্সিটির ভিসি অধ্যাপক ড. মো. সালেহ উদ্দিন আহমদ বক্তব্য দেন।

সারাবাংলা/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন