বিজ্ঞাপন

প‌রি‌স্থিতির অবন‌তি ঘটা‌তে চেয়েছিলেন নওশাবা : র‌্যাব

August 5, 2018 | 8:16 am

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

‌নিরাপদ সড়‌কের দা‌বি‌তে চলমান আন্দোলনে আইনশৃঙ্খলা প‌রি‌স্থিতির অবন‌তি ঘটা‌নোই অভিনেত্রী নওশাবা আহমে‌দের উদ্দেশ্য ছিল ব‌লে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

নওশাবা‌কে প্রাথ‌মিক জিঙ্গাসাবাদ শে‌ষে শ‌নিবার (৪ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে র‌্যাব-১ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে একথা জানান র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মি‌ডিয়া উইং‌য়ের প‌রিচালক কমান্ডার মুফ‌তি মাহমুদ।

এর আগে সামা‌জিক যোগা‌যোগ মাধ্য‌ম ফেসবুকে গুজব ছড়া‌নোর অভিযোগে শনিবার অভিনেত্রী কাজী নওশাবা আহ‌মেদ‌কে উত্তরা থেকে আটক ক‌রা হয়।

বিজ্ঞাপন

র‌্যাবের কা‌ছে স্বীকা‌রো‌ক্তি‌তে নওশাবা জানান, ফেসবুক লাই‌ভে আসার সময় তি‌নি ঘটনাস্থলে ছি‌লেন না । জিগাতলার সংঘর্ষ নি‌য়ে কথা বল‌লেও সে সময় উত্তরার একটি শ্যুটিং স্প‌টে ছি‌লেন ব‌লেও স্বীকার ক‌রেন তিনি।

বিকেলে নিজের ফেসবুক প্রোফাইল থেকে ফেসবুক লাই‌ভে এসে কাজী নওশাবা জানান, রাজধানীর জিগাতলায় একজন শিক্ষার্থী‌র চোখ তু‌লে ফেলা ও চার শিক্ষার্থী‌কে মে‌রে ফেলা হ‌য়ে‌ছে। এক‌টি ছে‌লের অনুরোধে তিনি এই লাইভ করেন ব‌লেও স্বীকারোক্তি দেন নওশাবা।

স্বীকারোক্তিতে নওশাবা আহ‌মেদ বলেন, রুদ্র না‌মের এক‌টি ছে‌লের অনুরোধে তিনি ফেসবুক লাই‌ভে এসে এসব কথা ব‌লে‌ছেন যেন স‌হিংসতা আ‌রও বে‌ড়ে যায়। অথচ রুদ্রর সঙ্গে তার প‌রিচয় হয় ৩ তা‌রি‌খে।‌

বিজ্ঞাপন

গুজব ছড়া‌নোর বিষ‌য়ে অভিনেত্রেী নওশাবাকে কোন টাকা দেওয়া হ‌য়ে‌ছে কি না সাংবা‌দিক‌দের এমন প্র‌শ্নের জবা‌বে কমান্ডার মুফতি মাহমুদ ব‌লেন, কারা কারা এর সঙ্গে জ‌ড়িত এবং অর্থের লো‌ভে এ রকম অপপ্রচার চালা‌নো হ‌য়ে‌ছে কি না এসব বিষ‌য়ে জিজ্ঞাসাবাদ করা হ‌বে ।

মুফ‌তি মাহমুদ আরও জানান, ‌যে ঘটনা ঘ‌টে নি অথচ সেটাই ফেসবুক লাই‌ভে এসে অপপ্রচার চালা‌নো হ‌য়ে‌ছে। এর সঙ্গে রুদ্র ছাড়াও যারাই জ‌ড়িত আ‌ছে তা‌দের বি‌রুদ্ধেও ব্যবস্থা নেওয়া হ‌বে। এছাড়া যারাই এই ধর‌নের অপপ্রচার এবং বিভ্রান্তে লিপ্ত হ‌বে তা‌দের প্রত্যেককে আই‌নের আওতায় আনা হ‌বে। তাই শিক্ষাথী‌দের এই সব প্রপাগান্ডায় কান না দেওয়ারও আহ্বান জানান তি‌নি।

অপরদি‌কে ‌বিএন‌পির স্থায়ী ক‌মি‌টির সদস্য আমির খসরু মাহমুদ এর যে উস্কা‌নিমূলক ফোন-আলাপ ভাইরাল হ‌য়ে‌ছে সে প্রসঙ্গে এক প্র‌শ্নের জবা‌বে মুফতি মাহমুদ ব‌লেন, এই বিষ‌য়ে আই‌নি পদ‌ক্ষেপ নেওয়া হ‌বে। এছাড়া তার বি‌রুদ্ধে আরও এক‌টি মামলাও হ‌য়ে‌ছে। অতি দ্রুত তাকে বিচা‌রের আওতায় আনা হ‌বে ব‌লেও জানান তি‌নি।

আরও পড়ুন : গুজব ছড়ানোর অভিযোগে অভিনেত্রী নওশাবা আটক
কান নিয়েছে নওশাবা!

সারাবাংলা/এমএমএইচ/এনএইচ/এসএমএন

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন