বিজ্ঞাপন

ভোগান্তিতে কিছুটা স্বস্তি এনেছে ওয়াটার ট্যাক্সি

August 5, 2018 | 11:01 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ঢাকাবাসীর প্রতিদিনকার চলাচলের প্রধান গণপরিবহন বাস বন্ধ থাকায় সাধারন মানুষের ভোগান্তি চরমে। এর মধ্যে কিছুটা ভরসা হিসেবে কাজ করছে হাতিরঝিল এলাকার ওয়াটার ট্যাক্সি। ফলে বাড্ডা, রামপুরা, কারওয়ানবাজার, গুলশান, খিলগাঁও, ইস্কাটন, মগবাজার, দিলু রোড, বাংলামোটর, তেজগাঁও এলাকার মানুষের যাতায়াতের একমাত্র সহজ ও সুলভ মাধ্যম এখন এই ওয়াটার ট্যাক্সি।

অন্য যে কোনো সময়ের চাইতে ওয়াটার ট্যাক্সি সার্ভিস ব্যবহারকারীর সংখ্যা এখন অনেক বেশি। দীর্ঘ সময় অপেক্ষা করে, দীর্ঘ লাইন পেরিয়ে পেতে হচ্ছে নৌকায় ওঠার সুযোগ।

রাজধানীর রামপুরার ওয়াটার ট্যাক্সি টার্মিনালে গিয়ে দেখা গেলো, সারিবদ্ধ হয়ে অপেক্ষা করছেন শত শত মানুষ। নৌকাগুলো আসতে বেশ সময় লাগছে। আসার সঙ্গে সঙ্গেই নৌকাগুলো ভরে গেলেও শেষ হচ্ছে না অপেক্ষমান মানুষের সারি।

বিজ্ঞাপন

আমাদের স্টাফ করেসপন্ডেন্ট আব্দুল জাব্বার জানান, সকাল থেকেই হাতিরঝিলের রামপুরায় দেখা গেছে মানুষের দীর্ঘ লাইন। ঘাটে নৌকা নেই, তারপরও শত শত মানুষ বোটের অপেক্ষায় লাইন ধরে দাঁড়িয়ে আছে। কথা হয় লাইনে দাড়ানো সোলায়মান শেখের সঙ্গে। তিনি বলেন, ‘আজ কয়েকদিন ধরে ভোগান্তির শেষ নাই, রাস্তায় বাস নাই কিন্ত অফিস তো আর ছুটি হয়নি। যে করেই হোক অফিসে যেতে হবে। এ কারণে দীর্ঘ লাইন হলেও নৌকাই এখন ভরসা।’

হাতিরঝিলে ওয়াটার ট্যাক্সি সার্ভিসের টিকেট কাউন্টার থেকে জানা গেছে, অন্য দিনের তুলনায় এখন ভীড় অনেক বেশি। ঘাটে বোট নাই, বোট আসতেও সময় লাগছে। তারপরেও ধৈর্য্য ধরে অপেক্ষা করছেন যাত্রীরা।

সারাবাংলা/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন