বিজ্ঞাপন

সচেতনতা বাড়াতে ট্রাফিক সপ্তাহ শুরু

August 5, 2018 | 12:33 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে শুরু হয়েছে ট্রাফিক সপ্তাহ। এ উপলক্ষ্যে রাজধানীর বিভিন্ন মোড়ে পুলিশ অবস্থান নিয়ে ফিটনেসবিহীন ও লাইসেন্সবিহীন গাড়ি চেক, ফুটওভার ব্রীজ ব্যবহার করার ক্ষেত্রে সচেতনতা তৈরি, মোটরসাইকেলে হেলমেটের ব্যবহার ও একসাথে তিনজন উঠছে কিনা তা দেখা। এবং অতিরিক্ত সচেতনতার জন্য লিফলেট ব্যবহার করা হচ্ছে।

রোববার (৫ আগস্ট) বেলা ১২টায় গুলিস্তানে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের উদ্বোধনের মধ্য দিয়ে শুরু হয় এই ট্রাফিক সপ্তাহ। আজ রোববার থেকে অাগামী ১১ আগস্ট পর্যন্ত চলবে ট্রাফিক সপ্তাহ।

এর আগে ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে শনিবার (৪ আগস্ট) ডিএমপি কার্যালয়ে সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া ট্রাফিক সপ্তাহের এ ঘোষণা দেন।

বিজ্ঞাপন

ডিএমপি কমিশনার বলেন, ‘শিক্ষার্থীরা যেটা করে দেখিয়েছে তাতে আমাদের নৈতিক সমর্থন বেড়েছে। যে সব গাড়ির লাইসেন্স নেই, ফিটনেস নেই সেগুলোর বিরুদ্ধে আমরা ট্রাফিক সপ্তাহের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেব। ট্রাফিক আইনের কোনো ব্যত্যয় ঘটলে আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে।’

‘আইন না মানার একটা সংস্কৃতি আমাদের মধ্যে রয়েছে। আমরা যদি আইন না মানি তাহলে পরিস্থিতির উন্নতি হবে না। প্রভাবশালী ব্যক্তি যারা ট্রাফিক আইন লংঘন করবে তাদের বিরুদ্ধে আমরা ট্রাফিক সপ্তাহে ব্যবস্থা নেব’বলেন আছাদুজ্জামান মিয়া।

আন্দোলন স্থগিত করে শিক্ষার্থীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বানও জানান ডিএমপি কমিশনার।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন