বিজ্ঞাপন

‘নাগরিকদের প্রতি পেশাদার ও সহনশীল আচরণ করুন’

August 5, 2018 | 3:35 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নাগরিকদের গাড়ি ও ড্রাইভার’স লাইসেন্স চেক করার সময় পেশাদার ও সহনশীল আচরণ করার জন্য ট্রাফিক পুলিশের প্রতি আহবান জানিয়েছেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া।

রোববার (৫ আগস্ট) দুপুরে রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্ট এলাকায় ট্রাফিক সপ্তাহের উদ্বোধন উপলক্ষে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আইন না মানার সংস্কৃতি সবচেয়ে বেশি এই ঢাকা শহরে উল্লেখ করে তিনি বলেন, ‘নিজে আইন মানি না অন্যকে মানতেও পরামর্শ দেই না। তাই এবারের ট্রাফিক সপ্তাহের শ্লোগান হচ্ছে নিজে আইন মানি, অন্যকে মানতে সহায়তা করি।’

বিজ্ঞাপন

‘ট্রাফিক সপ্তাহে কেউ সড়ক অবরোধ করবেন না। মানুষকে কষ্ট দেবেন না। আমরা সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে চাই। এ ক্ষেত্রে আপনাদের সহযোগিতা একান্ত দরকার বলে মনে করি। ট্রাফিক পুলিশকে সহযোগিতার জন্য এরই মধ্যে স্কাউটস ও গার্ল গাইডের এক ঝাক শিক্ষার্থীকে রোববার সকালে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। তারা ট্রাফিকদের সহযোগিতা করবে। স্কুলের শিক্ষার্থীরাও চাইলে সহায়তা করতে পারবে। তবে সেটি হতে হবে একেবারই সুশৃঙ্খলভাবে। হঠাৎ শিক্ষার্থীরা রাস্তায় দাড়িয়ে গাড়ির লাইসেন্স চেক করবেন তা হবে না।’

ডিএমপি কমিশনার আরও বলেন, কেউ যাতে শিক্ষার্থীদের ব্যবহার করতে না পারে, সেজন্য বাবা-মাকে সজাগ থাকতে হবে।’

এ ছাড়া সরকার শিক্ষার্থীদের দাবি মেনে নিয়েছে জানিয়ে, তাই শিক্ষার্থীদের রাস্তায় না নামার জন্য সকলের প্রতি আহবান জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন