বিজ্ঞাপন

সরে গেল শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক

August 5, 2018 | 5:11 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ঢাকা: মতিঝিল, শাহবাগ, সায়েন্স ল্যাবরেটরি, উত্তরা এলাকা থেকে সরে গেছে শিক্ষার্থীরা। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, জিগাতলা এলাকায় অবস্থান নিয়ে রেখেছে ছাত্রলীগ-যুবলীগ ও আওয়ামী লীগ নেতা-কর্মীরা। অন্যদিকে রামপুরা এলাকায় এখনো যান চলাচল স্বাভাবিক হয়নি।

রোববার (৫ আগস্ট) বিকেল ৪টার পর সায়েন্স ল্যাবরেটরি এলাকায় যান চলাচল স্বাভাবিক হয়ে আসে। এর আগে শাহবাগ থেকে মিছিল নিয়ে ধানমন্ডির দিকে যায় শিক্ষার্থীরা। সেখানে দুই পক্ষের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটে। আহত হয় শতাধিক শিক্ষার্থী। পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস এবং ফাঁকাগুলি ছোড়ে।

হামলা থেকে বাঁচতে দেড় শতাধিক আন্দোলনকারীরা পপুলার হাসপাতালে আশ্রয় নেয়। সেখানেও ঢুকে আন্দোলনকারীদের মারধর করেছে ছাত্রলীগের কর্মীরা।

বিজ্ঞাপন

পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী, বিকেল ৪টায় রাস্তা থেকে উঠে যায় শিক্ষার্থীরা। রামপুরায় ছাত্ররা ঘোষণা দেয়, আগামীকাল (সোমবার) সকাল ১০টায় ফের রামপুরায় জড়ো হবে শিক্ষার্থীরা।

এর আগে গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে এমইএস স্টপেজে বাস চাপায় শহীদ রমিজউদ্দিন স্কুলের দুই শিক্ষার্থী আহত হওয়ার পর নিরাপদ সড়ক এবং ৯ দফা দাবিতে পথে নামে ছাত্র-ছাত্রীরা।

মিরপুরে ছাত্রদের মিছিলে বহিরাগত, ককটেল তৈরির সরঞ্জামসহ তরুণ আটক
ধানমন্ডিতে ছাত্রলীগ-যুবলীগের হামলা, ধাওয়া-পাল্টা ধাওয়া
এজেন্ডায় নেই, তাও মন্ত্রিসভায় উঠছে সড়ক আইন, সর্বোচ্চ সাজা ৫ বছর!
রামপুরায় সংঘর্ষ, জিগাতলায় টিয়ারশেল
শাহবাগ মোড় অবরোধ করেছে শিক্ষার্থীরা
তৃতীয় পক্ষ নেমেছে, শিক্ষার্থীদের ঘরে ফিরিয়ে নিন: প্রধানমন্ত্রী

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএ/এমএস/এমএমএইচ/কেকে/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন