বিজ্ঞাপন

চেনা রূপে ফিরেছে ঢাকা

August 6, 2018 | 11:56 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : সপ্তাখানেক ব্যবধানে চির পরিচিত রূপে ফিরেছে ঢাকা। সব ধরণের যান চলাচল শুরু হওয়ায় অনেক সড়কেই দেখা যায়   যানজট।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের কারণে গত আটদিন রাজধানীর সড়কগুলো ছিল শিক্ষার্থীদের দখলে। আন্দোলনের এক পর্যায়ে নিরাপত্তার অজুহাত দেখিয়ে সড়কে গণপরিবহন নামাননি পরিবহন মালিকরা। ফলে কার্যত বাস শূন্য ছিল রাজপথ। কেবল বিআরটিসির বাসগুলো ছিল ভরসা। তাই বাধ্য হয়ে হেঁটে, রিকশায় বা সিএনজি চালিত অটোরিকশায় পথ চলতে হয়েছে নগরবাসীকে।

দীর্ঘ সময় পর সোমবার (৬ আগস্ট) সেই অবস্থার অবসান হয়েছে। ঢাকার রাস্তায় চোখে পড়েছে সব ধরনের গণপরিহন। ফলে প্রতিটি সিগন্যালেই এখন দীর্ঘ যানজট।

বিজ্ঞাপন

সকালে বয়ে যায় এক পাশলা বৃষ্টি। তারপরেই তপ্ত রোদ। সকাল ১০ টায় হলিক্রস স্কুলের সামনে তেজগাঁও গির্জার গলিতে দেখা গেছে রাস্তাটি ফিরে পেয়েছে অন্যদিনের মতোই চেহারা। শিক্ষার্থীদের বহনকারী মাইক্রোবাসে ভর্তি ছোট এই সরু সড়ক। তেজগাঁও ও নাখালপাড়ার বাসিন্দাদের তাই ফার্মগেট পৌঁছাতে সময় যাচ্ছে অন্যদিনের মতোই।

ফার্মগেট পুলিশ বক্সের কাছে দায়িত্ব পালন করছেন ট্রাফিক পুলিশ মো. হান্নান। সারাবাংলাকে তিনি বলেন, সকাল থেকেই সব ধরণের বাস চলাচল শুরু হয়েছে। আর আটটার পর থেকেই শুরু হয়েছে যানজটও। বাংলামোটরের কাছে কথা হলে ট্রাফিক পুলিশ সাইফুলও একই রকম তথ্য জানান।

বিজ্ঞাপন

বেসরকারি কর্মকর্তা আকরাম (৩৫)। মতিঝিলে অফিস। তিনি বলেন, ‘বাস চালু হওয়ায় রাস্তায় এখন কিছুটা স্বস্তি। বেশি ভাড়া দিয়ে রিকশা বা অন্য কোন পরিবহনে যেতে হবে না।’

কারওয়ান বাজার সিগন্যালে কথা হয় আলম নামের এক ব্যক্তির সঙ্গে। তিনি বলেন, আবারও সেই পুরোনো চেহারার যানজটের ঢাকা।

আরও পড়ুন: রাজধানীতে চলছে গণপরিবহন, ছেড়েছে দূরপাল্লার বাসও

সারাবাংলা/ইএইচটি/এসএমএন

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন