বিজ্ঞাপন

ইস্ট ওয়েস্ট-নর্থ সাউথে পুলিশের টিয়ারশেল, সংঘর্ষ

August 6, 2018 | 2:19 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বেসরকারি ইউনিভার্সিটি ইস্ট ওয়েস্ট ও নর্থ সাউথের শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় পুলিশ শিক্ষার্থীর লক্ষ্য করে টিয়ারশেল নিক্ষেপ করে। শিক্ষার্থীদের অভিযোগ, পুলিশের সঙ্গে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা হামলায় অংশ নিচ্ছে।

ভাটারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বলেন, বসুন্ধরা এলাকায় নর্থ সাউথের সামনের সড়কে কিছু শিক্ষার্থী নেমেছিল। তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল মারে। এরপর পুলিশ তাদের সরাতে টিয়ারশেল ছুড়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

বিজ্ঞাপন

পরে শিক্ষার্থীরা ক্যাম্পাসের ভেতরে অবস্থান নিয়েছে। পুলিশও অন্যদিকে অবস্থান নিয়েছে। পরিস্থিতি বর্তমানে থমথমে রয়েছে।

অন্যদিকে, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুসারে সোমবার (৬ আগস্ট) সকালে শিক্ষার্থীরা ক্যাম্পাস থেকে বেরিয়ে জহুরুল হক সিটির সামনে মূল রাস্তায় অবস্থান নেন। একই এলাকায় স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের কর্মীরা পুলিশের পাহারায় সেখানে অবস্থান নেন।

বিজ্ঞাপন

শিক্ষার্থীরা রাস্তায় নেমে এলে সকাল সাড়ে ১১টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল ছোড়ে। পুলিশের পাশাপাশি ছাত্রদের ধাওয়া দেয় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। ধাওয়া-পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সেখানে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়।

 

বিজ্ঞাপন

পুলিশের ধাওয়ায় ছাত্ররা ক্যাম্পাসের মধ্যে ঢুকে পড়ে। বর্তমানে শিক্ষার্থীরা সেখানেই অবস্থান করছেন। পুলিশ সাঁজোয়া যান নিয়ে বাইরে অবস্থান করছে, এছাড়া দফায় দফায় টিয়ারশেল নিক্ষেপ করছে। পুলিশের পাশাপাশি ছাত্রলীগ ও যুবলীগের কর্মীরাও লাঠিসোটা নিয়ে অবস্থান করছেন।

 

 

 

আরও পড়ুন: ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিতে ধাওয়া-পাল্টা ধাওয়া

সারাবাংলা/এমএস/ইউজে/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন