বিজ্ঞাপন

সিএমএম কোর্টে নেয়া হচ্ছে শহীদুল আলমকে, মামলা আইসিটি অ্যাক্টে

August 6, 2018 | 2:56 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: আইসিটি অ্যাক্টে মামলা মামলা হতে পারে প্রখ্যাত আলোকচিত্রি ও দৃকের প্রতিষ্ঠাতা শহীদুল আলমের বিরুদ্ধে। সোমবার (৬ আগস্ট) দুপুরের দিকে তাকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নেওয়া হচ্ছে তাকে। একটি দায়িত্বশীল সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

শহীদুল আলমের পার্টনার অধ্যাপক রেহনুমা আহমেদও এ বিষয়ে সারাবাংলার সঙ্গে কথা বলেছেন। পুলিশের এডিশনাল কমিশনার কাজী শফিউল আহমেদের বরাত দিয়ে তিনি জানান, একটি আন্তর্জাতিক সংবাদমাধ্যমে প্রচারিত বক্তব্যের পরিপ্রেক্ষিতে শহীদুল আলমকে আটক করা হয়েছে। পুলিশ তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করবে।

তিনি নিজেও মুখ্য মহানগর হাকিমের আদালতে পৌঁছেছেন বলে জানান অধ্যাপক রেহনুমা। সুপ্রিম কোর্টের দুই আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন ও ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া তার সঙ্গে রয়েছেন বলেও জানান এই অধ্যাপক।

বিজ্ঞাপন

এর আগে, রোববার (৫ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে শহীদুল আলমকে তার বাসা থেকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

উল্লেখ্য, নিরাপদ সড়কের দাবিতে চলমান ছাত্র আন্দোলনে সমর্থন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন শহীদুল আলম। দোহাভিত্তিক আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরায় এ বিষয়ে সাক্ষাৎকারও দেন তিনি। রোববার রাতে ওই সাক্ষাৎকার প্রচারিত হয়।

সারাবাংলা/এমএ/পিএম/এমএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন