বিজ্ঞাপন

ট্রাস্টের একটা পয়সাও তছরুপ হয়নি : খালেদার আইনজীবী

December 28, 2017 | 12:57 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার যুক্তিতর্ক শুনানিতে অংশ নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেছেন, ট্রাস্টের একটা পয়সাও তছরুপ হয়নি। এই টাস্ট্রের সঙ্গে খালেদা জিয়া কোনোভাবেই জড়িত নন।

বৃহস্পতিবার বেলা ১১টা ৪০ মিনিটে খালেদার পক্ষে যুক্তিতর্ক শুনানিতে তিনি এ কথা বলেন। এ দিন সাড়ে ১১টায় হাজিরা দিতে আদালতে যান বিএনপি চেয়ারপারসন। খালেদা জিয়ার হাজিরা উপলক্ষে আদালত প্রাঙ্গণে কড়া নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়। আদালত প্রাঙ্গণে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। এছাড়া আদালতের প্রধান ফটকে স্ক্যানার বসিয়ে তল্লাশি করে ভেতরে আগতদের  ঢোকানো হয়।

মাহবুব হোসেন বলেন, এই মামলাটি রাজনৈতিক কালিমাযুক্ত। তিন বারের প্রধানমন্ত্রী হওয়া সত্ত্বেও তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এটি একটি হালকা মামলা। ১৭ বছর পর হঠাৎ প্রদীপ জ্বলে উঠেছে। এটি একটি অশুভ মামলা।

বিজ্ঞাপন

তিনি বলেন, এখনো অনেক বিচারক আছেন, যারা আল্লাহকে হাজির নাজির জেনে ন্যায় বিচার করেন। তারা ইতিহাস হয়ে থাকবেন। যদি বিচারক ন্যায় বিচার করেন তিনি ইতিহাসে নজির হয়ে থাকতে পারেন। অন্যথায় কলঙ্কিতও হতে পারেন।

সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ২০০৮ সালের ৩ জুলাই রাজধানীর রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা করে দুদক।

এতিমদের সহায়তা করার উদ্দেশ্যে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে মামলাটি করা হয়। তদন্ত শেষে ২০০৯ সালের ৫ আগস্ট তদন্ত কর্মকর্তা আদালতে অভিযোগপত্র দাখিল করেন। এরপর ২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার তৃতীয় বিশেষ জজ অভিযোগ (চার্জ) গঠনের মাধ্যমে মামলার বিচার শুরু করেন।

বিজ্ঞাপন

এ মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আসামি ছয়জন। অপর পাঁচ আসামি হলেন—খালেদা জিয়ার বড় ছেলে তারেক রহমান, মাগুরার সাবেক সংসদ সদস্য (এমপি) কাজী সালিমুল হক কামাল ওরফে ইকোনো কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ড. কামাল উদ্দিন সিদ্দিকী ও প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ভাগ্নে মোমিনুর রহমান।

আসামিদের মধ্যে ড. সিদ্দিকী ও মোমিনুর মামলার শুরু থেকেই পলাতক। আর তারেক রহমান গত ৯ বছর ধরে লন্ডনে রয়েছেন। এ মামলায় তার বিরুদ্ধে আদালত গ্রেফতারি পরোয়ানা জারি করেছে। বাকিরা জামিনে রয়েছেন।

সারাবাংলা/এআই/একে

 

বিজ্ঞাপন

 

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন