বিজ্ঞাপন

সাংবাদিকের ওপর হামলায় সম্পাদক পরিষদের নিন্দা

August 6, 2018 | 11:10 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিরাপদ সড়কের দাবিতে রাজধানীর রাজপথে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে সংবাদকর্মীদের ওপর হামলায় গভীর উদ্বেগ ও তীব্র নিন্দা জানিয়েছে সম্পাদক পরিষদ।

সোমবার (৬ আগস্ট) সম্পাদক পরিষদের পক্ষ থেকে পরিষদের সাধারণ সম্পাদক ও ইংরেজি দৈনিক ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের সই করা এক বিবৃতিতে এই উদ্বেগ ও নিন্দা জানানো হয়েছে।

বিবৃতিতে বলা হয়, আন্দোলনের সংবাদ সংগ্রহের পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে বিভিন্ন পত্রিকা, অনলাইন নিউজ পোর্টাল ও টেলিভিশন চ্যানেলের প্রায় ২৪ জন সংবাদকর্মী শারীরিকভাবে লাঞ্ছিত ও মারাত্মক মারধরের শিকার হয়েছেন। এর মধ্যে যুক্তরাষ্ট্রভিত্তিক বার্তা সংস্থা এপি’র একজন আলোকচিত্রী ও একজন ফ্রিল্যান্স আলোকচিত্রীকে বেধড়ক মারধর করা হয়েছে। এ সময় পুলিশ উপস্থিত থাকলেও তাদের সুরক্ষায় কোনো পদক্ষেপ নেয়নি। নিরাপদ সড়কের আন্দোলনের এই বিরোধী পক্ষ সংবাদকর্মীদের ক্যামেরা ও ভিডিও ধারণ করার যন্ত্রপাতি ভাঙচুর করেছে এবং বেশ কয়েকজন সংবাদকর্মীর মোবাইলও ছিনিয়ে নিয়েছে।

বিজ্ঞাপন

বিবৃতিতে বলা হয়, গণমাধ্যমকর্মীদের ওপর এমন হামলা ও এসব ঘটনায় পুলিশের নিষ্ক্রিয়তার মাধ্যমে হামলার সুযোগ করে দেওয়ার ভূমিকায় তীব্র নিন্দা জানাচ্ছে।

এতে আরও বলা হয়, আমরা আবারও বলতে চাই, বাকস্বাধীনতা ও গণমাধ্যমের স্বাধীনতার অধিকার সংবিধান প্রদত্ত এবং গণমাধ্যমকে স্বাধীনভাবে কাজ করার সুযোগ না দেওয়া প্রকারান্তরে গণতন্ত্রকেই ধ্বংসের মুখে নিয়ে যায়, যা আমার আমাদের মহান মুক্তিযুদ্ধে লড়াইয়ের মাধ্যমে অর্জন করতে হয়েছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন