বিজ্ঞাপন

সুজন সম্পাদকের বাসায় হামলা: বিশিষ্ট নাগরিকদের নিন্দা

August 6, 2018 | 11:57 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বাসায় হামলার নিন্দা ও উদ্বেগ জানিয়েছেন দেশের ৩৮ জন বিশিষ্ট নাগরিক।

সোমবার (৬ আগস্ট) বিকেলে সুজনের সমন্বয়কারী নাসের আমিনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই উদ্বেগ ও নিন্দা জানানো হয়।

স্বাক্ষরকারী নাগরকিদের মধ্যে রয়েছেন- ড. আকবর আলী খান, সৈয়দ আবুল মকসুদ, এস এম শাজাহান, এম হাফিজ উদ্দিন খান, বিচারপতি কাজী এবায়দুল হক, ডা. জাফরুল্লাহ চৌধুরী, আলী ইমাম মজুমদার, ড. তোফায়েল আহমেদ, ড. শাহদীন মালিক, ব্যারিস্টার সারা হোসেনসহ অন্যরা।

বিজ্ঞাপন

বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা নিম্নস্বাক্ষরকারীরা উদ্বেগের সঙ্গে লক্ষ করেছি যে, গত ৪ আগস্ট একদল দুর্বৃত্ত সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদারের বাসায় হামলা চালিয়েছে। এদিন সন্ধ্যায় ড. মজুমদারের বাসায় বিদায়ী মার্কিন রাষ্ট্রদূতের সৌজন্যে পারিবারিকভাবে ঘনিষ্ঠ কয়েকজনকে নিয়ে একটি সৌজন্য নৈশভোজের আয়োজন করা হয়। রাত আনুমানিক ১১টার সময় বিদায়ী রাষ্ট্রদূত ড. মজুমদারের বাসা থেকে চলে যাওয়ার উদ্দেশ্যে তার গাড়িতে উঠতে যাচ্ছিলেন। তখন একদল দুর্বৃত্ত তার গাড়িতে হামলা করে। এ সময় ড. বদিউল আলম মজুমদারের ছেলে গণিত অলিম্পিয়াডের ন্যাশনাল কোচ ড. মাহবুব মজুমদার তাদের আক্রমণের শিকার হন। দুর্বৃত্তরা ড. বদিউল আলম মজুমদারের বাসায় হামলা চালায়। তারা ইট-পাটকেল ছুঁড়ে তার বাসার জানালার কাঁচ ভাঙচুর করে এবং বলপূর্বক বাসার দরজা ভেঙে ঢোকার চেষ্টা করে জীবননাশের আশঙ্কা তৈরি করে।

বিবৃতিতে আরও বলা হয়, আমাদের আইন ও সংবিধান যেখানে নাগরিকের অবাধ চলাফেরা ও শান্তিপূর্ণভাবে সমবেত হওয়ার নিশ্চয়তা দিয়েছে, সেখানে একটি সৌজন্যমূলক পারিবারিক অনুষ্ঠানে যোগ দিতে আসা অতিথি এবং এই অনুষ্ঠানের আয়োজক সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার ও তার পরিবারের সদস্যরা যেভাবে আক্রমণের শিকার হলেন, আমরা এর তীব্র নিন্দা জানাচ্ছি।

বিবৃতিতে বলা হয়, আমরা ড. বদিউল আলম মজুমদারের বাসায় হামলাকারীদের চিহ্নিত করে অবিলম্বে তাদের আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি এবং ড. বদিউল আলম মজুমদারের পরিবারকে প্রয়োজনীয় নিরাপত্তা দিতে প্রশাসনের প্রতি অনুরোধ জানাচ্ছি।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন